Android Tips

মোবাইলের স্কিন ভিডিও রেকর্ড করার নিয়ম

অনেক সময় আমাদের মোবাইলের স্কিন ভিডিও রেকর্ড করার প্রয়োজন পড়ে। তাদের জন্য আজকের আর্টিকেল উপকৃত হবে। মোবাইলের মাধ্যমে বিভিন্ন টিউটোরিয়াল বানানোর জন্য বা অন্য কোন কাজের ক্ষেত্রে মোবাইলের স্কিন ভিডিও রেকর্ড করতে হয়। আজকের সেই মোবাইলের স্কিন রেকর্ড করার নিয়ম জানানোর চেষ্টা করব সবাই মনোযোগ সহকারে পড়বেন।

মোবাইলের স্কিন রেকর্ড করার নিয়ম

মোবাইলের স্ক্রিন রেকর্ড করার জন্য আমাদের প্রয়োজন হবে একটি সফটওয়ারের তাহলে চলুন প্রথমে সফটওয়্যারটি ডাউনলোড করে নেওয়া যাক। সফটওয়্যারটি ডাউনলোড করতে নিচের লিংকে ক্লিক করুন

ক্লিক করুন

সফটওয়ারটি ডাউনলোড ও ইনস্টল করার  পর। সফটওয়ারটি ওপেন করলে একটি পারমিশন চাইবে সেটি Allow করে দিন।

আপনি চাইলে মোবাইলের স্কিন রেকর্ড করার পাশাপাশি এই সফটওয়ারের মাধ্যমে ভিডিও গেমসের লাইভ স্ট্রিম করতে পারবেন।

সফটওয়্যারটি ওপেন করার পরে একপাশে ভিডিও রেকর্ড করার মতন একটি আইকন দেখতে পারবেন। সেখানে ক্লিক করুন, ক্লিক করার পরে কয়েকটি অপশন আসবে নিচের ছবিতে মার্ক করা অপশন টি ক্লিক করলে ভিডিও রেকর্ড করতে পারবেন।

মোবাইলের স্কিন রেকর্ড

খেয়াল করে দেখুন তার নিচে আর তিনটি অপশন রয়েছে। দ্বিতীয় অপশনে ক্লিক করলে কতগুলো ভিডিও রেকর্ড করেছেন তার তালিকা দেখতে পারবেন। আর তৃতীয় অপশনটিতে ক্লিক করে স্ক্রীনশট, তারপর আপনি যদি চান মোবাইলের স্কিন রেকর্ড করার সময ক্যামেরা অন থাকবে সেই অপশনটি পেয়ে যাবেন। তারপর পাবেন একটি ব্রাশ অপশন। সেই ব্রাশ অপশনটির মাধ্যমে স্কিন রেকর্ড করার সময় কোন কিছু মার্ক করতে হলে ব্রাশ অপশনটির মাধ্যমে মার্ক করতে পারবেন।

এই সফটওয়্যারটির ব্যবহার খুবই সহজ যে কেউ খুব সহজেই সফটওয়্যারটি ব্যবহার করতে পারবেন।

চতুর্থ যে আইকনটি রয়েছে সেখানে দেখুন ছোট করে লাইভ লেখা আছে। বর্তমানে অনেক মানুষই ভিডিও গেমস খেলেন। আপনি যদি চান আপনার খেলার মুহূর্ত গুলো অন্যদের সাথে শেয়ার করতে তাহলে এই সফটওয়্যারের মাধ্যমে এই গেমগুলোর লাইভ করতে পারবেন। লাইভ করার আইকনটিতে ক্লিক করার পর দুইটি অপশন পাবেন Facebook এবং YouTube যেকোনো একটি অপশন এ ক্লিক করে লাইভ ভিডিও করতে পারবেন। আশা করি এই সফটওয়্যার এর সব ধরনের কাজ গুলো ব্যবহার করার নিয়ম গুলো জানতে পেরেছেন।

শেষ কথা

আজকের চেষ্টা করেছি মোবাইলের স্কিন রেকর্ড করার নিয়মগুলো জানানোর। আরো অনেক মোবাইলের স্কিন রেকর্ড করার সফটওয়্যার আছে। কিন্তু সেগুলো সফটওয়্যার থেকে আমার কাছে এই সফটওয়্যার টি সেরা লেগেছে এর কারণ হচ্ছে এই সফটওয়্যারটি ব্যবহার করা খুব সহজ।

আরো পড়ুনঃ ঘরে বসে মোবাইল দিয়ে টাকা ইনকাম করুন

আপনাদের কাছে যদি আমার এই মোবাইলের স্কিন রেকর্ড করার নিয়ম সম্পর্কের আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই বন্ধুদের সাথে শেয়ার করে দিবেন ধন্যবাদ।

Follow topics bangla facebook page

Topicsbangla

জানা ও অজানা বিষয় গুলো আপনাদের কাছে তুলে ধরা আমাদের মূল লক্ষ।আমাদের সাথেই থাকুন আশা করি উপকৃত হবেন।☺☺

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button