Android Tips

সিম নেট দিয়ে লো পিং অনলাইন গেম খেলুন

হ্যালো বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আজকে অনেকদিন পর লিখতে বসলাম, তাই ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

বর্তমান সময়ের মানুষ অফলাইন গেম খেলা থেকে অনলাইন গেম খেলতে বেশি পছন্দ করেন। অনলাইন গেম খেলার সময় ইন্টারনেট ভালো না হলে গেম খেলার আসল মজা উপভোগ করা যায় না। যারা ওয়াইফাই ব্যবহার করেন তারা খুব কম পিং গেম খেলতে পারেন। সিম নেট ব্যবহারকারীরা সে সুযোগ পায় না। সিমের ইন্টারনেট দিয়ে গেম খেলার সময় নেটওয়ার্ক জনিত অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। এই সমস্যা থেকে পরিত্রান পেতে চাইলে কয়েকটি অনুসরণ করতে হবে। তাহলে চলুন বন্ধুরা জেনে নেওয়া যাক সিম নেটের মাধ্যমে লো পিং কিভাবে অনলাইন গেম খেলা যায়।

সিমের ইন্টারনেট দিয়ে লো পিং গেম খেলার নিয়ম।

বন্ধুরা আমরা যখন সিমের ইন্টারনেট চালু করি তখন সিম কোম্পানি আমাদেরকে একটি আইপি এড্রেস দেয়। আইপি এড্রেস এর মাধ্যমেই আমরা ইন্টারনেট সংযোগ করতে পারি এবং ব্যবহার করতে পারি। এই আইপি এড্রেস এর উপরই নির্ভর করে আপনার পিং কেমন হবে। গেম খেলার সময় ভালো পিং  পাওয়ার জন্য আমাদেরকে ভালো আইপি এড্রেস বের করতে হবে।

এর জন্য বন্ধুরা প্রথমত আমাদেরকে একটি সফটওয়্যার ডাউনলোড করতে হবে। সফটওয়্যারটি ডাউনলোড করার জন্য নিচের লিংকে ক্লিক করুন

Download Now

সফটওয়্যারটি ওপেন করার পর Ping নামের একটি অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক করলেই আপনার আইপি অ্যাড্রেসের পিং গুলো শো করা শুরু করবে।

উপরের ছবি লক্ষ্য করলে দেখতে পারবেন সর্বশেষ যে সংখ্যাগুলো শো করছে সেগুলোই হচ্ছে আপনার আইপি অ্যাড্রেসের পিং।

এখন কথা হচ্ছে আপনার আইপি অ্যাড্রেসের পিং কেমন হলে বুঝবেন এটি ভালো পিং। প্রায় ৩০ সেকেন্ড মিনিট যাবত ধরে যদি ১০০ ms বা তা নিচের সংখ্যা শো করে তাহলে বুঝে নিতে হবে এটি খুব ভালো পিং।

যদি আপনার আইপি অ্যাড্রেসের পিং ভালো না দেয় তাহলে নতুন ip address এর সাথে কানেক্ট হতে হবে। এর জন্য আপনার মোবাইলের এয়ারপ্লেন মোড চালু করে আবার বন্ধ করতে হবে এর ফলে আপনার আইপি এড্রেস পরিবর্তন হবে। এভাবে যতক্ষণ পর্যন্ত আপনি ভাল পিং এর আইপি এড্রেস পাচ্ছেন না ততক্ষণ পর্যন্ত চেষ্টা করে যাবেন। কিছুক্ষণের মধ্যে খুব ভালো আইপি এড্রেস পাবেন। যার মাধ্যমে দীর্ঘ সময় ধরে খুব সুন্দর ভাবে অনলাইন গেম এর আসল মজা উপভোগ করতে পারবেন

নাইট ক্রিম কোনটা ভালো? নাইট ক্রিম ব্যবহারের নিয়ম সম্পর্কে জেনে নিন

Follow topics bangla facebook page

আরো পড়ুনঃ

ঘরে বসে মোবাইল দিয়ে টাকা ইনকাম করুন

সোশ্যাল মিডিয়া মার্কেটিং কি? সোশ্যাল মিডিয়া মার্কেটিং করে আয় করুন।

ফেসবুক থেকে আয় করার উপায় গুলো সম্পর্কে জেনে নিন

Topicsbangla

জানা ও অজানা বিষয় গুলো আপনাদের কাছে তুলে ধরা আমাদের মূল লক্ষ।আমাদের সাথেই থাকুন আশা করি উপকৃত হবেন।☺☺

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button