Beauty tips

বোচা নাক সোজা করার উপায়

আজকে আপনাদের সাথে নাক সোজা করার উপায় সম্পর্কে আলোচনা করব

আমরা প্রতিটা মানুষ যেরকম আলাদা তার সাথে আমাদের চেহারার গঠন আলাদা। কারো নাক সোজা বা উঁচু আবার কারো নাক মোটা বা বোচা টাইপের। প্রতিটা মানুষের চেহারার সাথে তার নাক মানানসই এবং সুন্দর, কিন্তু এর মধ্যে অনেকেই চাই তাদের নাক হালকা শুরু বা সোজা করতে।

বর্তমান সময়ে চেহারা সার্জারি করে চেহারার গঠন পরিবর্তন করা সম্ভব হচ্ছে। অনেকেই চেহারা সার্জারির করার দিকে ঝুঁকে পড়ছে। কিন্তু চেহারা সার্জারি করা খুবই ব্যয়বহুল অপারেশন যা সবার পক্ষে বহন করা সম্ভব নয় এবং চেহারাতে সার্জারি করার ফলে নানা ধরনের সমস্যার সম্মুখীন হতে হয় যেমন ত্বকের ক্যান্সার হওয়ার ঝুঁকি বেড়ে যায়। তাই আমার পরামর্শ থাকবে এইসব সার্জারি থেকে দূরে থাকাটাই ভালো।

আচ্ছা আমি আপনাদের কয়েকটা প্রাকৃতিকভাবে টিপস শেয়ার করব যেগুলো মাধ্যমে আপনার নাকের চর্বি কমিয়ে আনতে পারবেন এবং সুন্দর সেফ নিয়ে আসতে পারবেন। তাহলে চলুন দেরি না করে নাক সোজা করার উপায় সম্পর্কে জেনে নিই

নাক সোজা করার উপায়

নাক সোজা করার জন্য বিভিন্ন জায়গা থেকে বিভিন্ন ধরনের উপায় সম্পর্কে জানতে পারবেন কিন্তু তার মধ্যে বেশিরভাগ গুলোই কোন কার্যকরী না।

আমি আপনাদেরকে সহজ দুইটি টিপস শেয়ার করব যেগুলো ফলো করলে প্রাকৃতিকভাবে আপনার নাকের গঠন স্থায়ীভাবে সুন্দর করতে পারবেন।

মালিশ করুন

নাকের গঠন সুন্দর করার জন্য প্রতিদিন মালিশ করতে হবে। দুই হাতের আঙ্গুলের সাহায্যে সরিষা বা নারিকেল তেল নিয়ে নাকের দুই পাশ শুরুভাবে ধরে আলতো করে মালিশ করুন। এভাবে প্রতিদিন ১০ থেকে ১৫ মিনিট মালিশ করলে আস্তে আস্তে নাকের গঠন শুরু হওয়া শুরু করবে।

Nose shaper ব্যবহার করুন

আপনারা যদি Nose shaper  সম্পর্কে না জেনে থাকেন আজকেই প্রথম এ সম্পর্কে জেনে থাকেন তাহলে জেনে রাখুন এটি একটি নাকের ক্লিপ যা নাক সোজা করতে সাহায্য করে।

নাক সোজা করার উপায় গুলোর মধ্যে Nose shaper ব্যবহার করা খুবই কার্যকরী মাধ্যম। কিন্তু এটি ব্যবহার করার সময় হয়তো ভোগান্তি পোহাতে হবে বা কষ্ট হবে, কারণ সব সময় ২ নাক চেপে রাখলে নিঃশ্বাস নিতে সমস্যা হবে। আপনি যদি সমস্যাগুলো মোকাবেলা করতে পারেন তাহলে এটি ব্যবহার করতে পারেন। কিছুদিন ব্যবহার করার পরেই এর ফলাফল পাবেন। এটি আপনার নাকের গঠন সুন্দর করবে এবং সোজা করবে।

আপনার এলাকায় যদি প্রোডাক্ট খুঁজে না পান তাহলে খুব সহজে অনলাইনে অর্ডার করে ক্রয় করতে পারবেন। প্রোডাক্টটি সহজে খুঁজে পেতে নিচের ছবি লক্ষ্য করুন

নাক সোজা করার উপায়

 

শেষ কথা

আমি আজকে চেষ্টা করেছি প্রাকৃতিকভাবে নাক সোজা করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করার। অনেকেই আছেন মেকাপের মাধ্যমে নাক সোজা করেন যা  ক্ষণস্থায়ী।

আমি আজকে যে মাধ্যমগুলো শেয়ার করেছি যার ফলে দীর্ঘমেয়াদি হবে আপনার নাক সোজা করতে পারবেন। আজকের নাক সোজা করার উপায় সম্পর্কে পোস্ট যদি ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করে পড়ার সুযোগ করে দিন ধন্যবাদ।

Follow topics bangla facebook page

আরো পড়ুনঃ

স্মৃতিশক্তি বৃদ্ধি করার উপায়। 2021

মন ভালো করার উপায়।2021

এন্ড্রয়েড মোবাইল পানিতে পড়লে করণীয়

Topicsbangla

জানা ও অজানা বিষয় গুলো আপনাদের কাছে তুলে ধরা আমাদের মূল লক্ষ।আমাদের সাথেই থাকুন আশা করি উপকৃত হবেন।☺☺

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button