Life Style

কিভাবে বুঝবো সে আমাকে ভালোবাসে কিনা!

কিভাবে বুঝবো সে আমাকে ভালোবাসে এই প্রশ্নটিই তখনই মাথায় ঘুরপাক খায় যখন আপনার ভালোবাসার মানুষের ভালোবাসা কম মনে হয় বা আশেপাশে থাকা সেই মানুষটা হয়তো আপনাকে ভালবাসে আমি এখন বলবো না সেই মানুষটা কে? যার বুঝার সে অবশ্যই বুঝে নিবে হাহাহাহা। ভালোবাসার কথা শুনলেই মনে অন্য ধরনের অনুভুতি হাওয়া বয়ে যায় কিরকম যেন এক ভালো লাগা কাজ করে। ভালোবাসার জন্য মানুষ কিনা করেছে এরকম অনেক কিছু ইতিহাসের সাক্ষী আজও রয়ে গেছে। ভালোবাসা আছে বলেই পৃথিবী এত সুন্দর। ভালোবাসা আছে বলেই এই সুন্দর পৃথিবীতে অনেক বছর বেঁচে থাকার ইচ্ছা জাগে। সত্যি কারের ভালোবসা যেরকম আপনার জীবনকে রাঙিয়ে দেবে। তেমনি মিথ্যা ভালোবাসার মায়া জালে যদি ফেসে যান তাহলে আপনার জীবনটা অন্ধকারের ছায়ায় মুড়ে যাবে।

কিছু মানুষ বলে সত্যি কারের ভালোবাসা নাকি বেশি প্রকাশ করা ঠিক না। আমি এই কথাটির সাথে কখনো একমত না। এর কারণ হচ্ছে আপনি শুধু মনে মনে কাউকে ভালোবেসে গেলেন কিন্তু প্রকাশ করলেন না তাহলে কিন্তু তার কাছে আপনার ভালবাসার গ্রহণযোগ্যতা পাবেনা।

দুইটি ক্ষেত্রে আপনার মনে প্রশ্ন জাগতে পারে কিভাবে বুঝবো সে আমাকে ভালোবাসে কিনা!

প্রথমত যখন আপনি রিলেশনশিপে থাকবেন বা অলরেডি আপনার জীবনে সাথে কেউ জড়িয়ে গিয়েছে।

আরে দ্বিতীয়ত আপনার মনে বারবার কেমন জানি উকিঝুকি মারছে যে সেই মানুষটা হয়তো আমাকে ভালবাসে বা আপনার কোচিং, স্কুল, কলেজের সে মানুষটা হয়তো আপনাকে পছন্দ করে। মানে থাকেনা কেমন একটা ফিলিংস কাজ করে সেই মানুষটা দিকে দৃষ্টি গেলে।

আমি শিওর দিয়ে বলতে পারি এই দুইটার মধ্যে যেকোন একটি অবস্থানে বর্তমানে রয়েছেন এবং এই পরিস্থিতিতে আসলে বুঝতে পারছেন না কিভাবে বুঝবো সে আমাকে ভালোবাসে কিনা। তার সমাধান আজকে আমি আপনাদের দেওয়ার চেষ্টা করবো।

কিভাবে বুঝবো সে আমাকে ভালোবাসে

তাহলে চলুন প্রথম কারণটি নিয়ে আলোচনা করা যাক।

আপনি এখন বর্তমানে কোন রিলেশনশিপে আছেন বা বিবাহিত জীবন পার করছেন।

কিন্তু আপনার সহপাঠীর আচার-আচরণ আপনার দেখে মনে হয় আপনাকে ভালো বাসেনা।

আজকে কিছু টিপস শেয়ার করবো যেগুলো আপনার প্রিয় মানুষটার মাঝে যদি থাকে তাহলে অবশ্যই সে আপনাকে ভালোবাসে। তাহলে চলুন শুরু করা যাক।

১। সম্মান

প্রিয় মানুষ হোক বা না হোক প্রতিটা মানুষকে সম্মান করা উচিত। আপনার ভালোবাসার মানুষ যদি আপনাকে সম্মান করতে না পারে তাহলে সে আপনাকে ভালবাসতে পারেনি। এরকম অনেক দেখা যায় ভালবাসার মানুষের দুর্বল জায়গা গুলোকে বারবার আঘাত করে তাকে কষ্ট দেয়। এবং অন্যদের সামনে অসম্মান করতে পিছপা হয়না। তাই লক্ষ রাখুন আপনার ভালোবাসার মানুষটি অন্যদের সামনে আপনাকে অসম্মান করছে কিনা ? বা সুযোগ পাইলেই আপনাকে অপমান করে। তাহলে সে আপনাকে যতই ভালোবাসুক সে ভালোবাসার কোন মূল্য নেই। কারণ যেখানে কোনো সম্মান নেই সেখানে কোনো ভালোবাসা থাকতে পারে না।

২। বিশ্বাস

ভালবাসার মূল শক্তি হচ্ছে বিশ্বাস। প্রতিটি সম্পর্কের মাঝে বিশ্বাস জিনিসটা খুবই প্রয়োজন। কারণ যে সম্পর্কের যতটা বিশ্বাস রয়েছে সে সম্পর্ক ততটা মজবুত। একটু মিলিয়ে দেখুনতো আপনার ভালোবাসার মানুষটি আপনাকে আসলে বিশ্বাস করে কিনা। যদি আপনার ভালোবাসার মানুষ কথায় কথায় আপনাকে অবিশ্বাস করে তাহলে ব্যাপারটা কিন্তু খুবই দুঃখজনক। একটি সম্পর্ক ভেঙে যাওয়ার জন্য শুধুমাত্র অবিশ্বাসই যথেষ্ট। তাই সবসময় চেষ্টা করবেন এমন কোন কাজ না করার যে কারণে আপনার উপর থেকে ভালোবাসার মানুষটির বিশ্বাস উঠে না যায়। সবসময় বিশ্বাসটুকু অর্জন করার চেষ্টা করবেন। বিশ্বাস অর্জন করার পরও যদি আপনার ভালোবাসার মানুষ অতিরিক্ত সন্দেহ করে। তাহলে বুঝে নেবেন আপনার ভালোবাসার মানুষ এখনো সেভাবে আপনাকে ভালবাসতে পারেনি।

৩। কেয়ারিং

ভালবাসার মানুষগুলো একটু বেশি কেয়ারিং হয়ে থাকে এটাই স্বাভাবিক। আপনার ভালবাসার মানুষটি যদি আপনার প্রতি কেয়ারিং না হয় তাহলে বিষয়টা অস্বাভাবিক। মুখে শুধু ভালোবাসার কথা বললে হয় না সেটা কাজে প্রমাণ করতে হয় তাছাড়া সে ভালোবাসার কোন মূল্য থাকে না। ভালোবাসার মানুষগুলোর প্রতি অবশ্যই যত্নশীল হওয়া প্রয়োজন। যদি যত্নশীল না হয় তাহলে সে ভালবাসার প্রয়োজন কি? তাই একটু লক্ষ করে দেখুন তো আপনার ভালোবাসার মানুষটি আপনার প্রতি কতটুকু কেয়ারিং! যদি আপনার প্রতি সে যত্নশীল না হয় তাহলে কিন্তু অবশ্যই ভালোবাসার মাঝে কিছু হলেও কমতি রয়েছে।

৪। সময় দেওয়া

ভালোবাসার মানুষটি যতই ব্যস্ত থাকুক না কেন আপনার জন্য কিন্তু সে ঠিকই সময় বের করবে যদি তার কাছে আপনার গুরুত্ব থাকে। একটা কথা আছে না পৃথিবীর কেউ ব্যস্ত না গুরুত্বের উপর ব্যস্ততা নির্ভর করে। আপনার ভালোবাসার মানুষটি যদি খুব বেশি ব্যস্ত হয় তারপরও সে চেষ্টা করবে আপনার জন্য সময় বের করার জন্য। ভালোবাসার মধ্যে অনেক বড় একটা ভূমিকা পালন করে সময় দেওয়ার এর কারণ হচ্ছে ভালোবাসার মানুষটি যদি সময় না দেয় তাহলে কিন্তু সেই ভালোবাসার কোন মূল্য থাকে না। আপনার ভালোবাসার মানুষটির সাথে যদি আপনি বেশি সময় পার না করতে পারেন তাহলে তাকে গভীরভাবে অনুভব করা আপনার পক্ষে সম্ভব না।

তাই একটু খেয়াল করে দেখুন তো আপনার ভালোবাসার মানুষটি কি আপনেকে ঠিকঠাকভাবে সময় দিচ্ছে নাকি সব সময় এড়িয়ে যাওয়ার চেষ্টা করছে।

 

এইবার দ্বিতীয় কারণটি নিয়ে আলোচনা করা যাক দ্বিতীয় কারণটি ছিল কিভাবে বুঝবো পাশের বাড়ির সেই মেয়েটি বা স্কুল কলেজের সেই মেয়েটা আমাকে কি পছন্দ করে।

আমাদের জীবনে চলার পথে অনেক জনের সাথে বারবার দেখা হয়ে যায়। আর এই দেখা হওয়ার পরে আমাদের মনে মাঝে মাঝে প্রশ্ন জাগে সেই মানুষটা হয়ত আমাকে ভালবাসে। কিন্তু সেভাবে বুঝতে না পারার কারণে আমাদের ভালোবাসার কথাটি তার সামনে প্রকাশ করতে পারিনা। আজকে আপনাদের জানানোর চেষ্টা করবো কোন বিষয়গুলো দেখলে আপনি ধারণা করে নিতে পারেন সেই মানুষটি হয়তো আপনাকে ভালোবাসে।

১। হাসি

আপনার মনে যদি কখন প্রশ্ন জাগে সেই মানুষটি হয়তো আপনাকে ভালোবাসে তাহলে একটু লক্ষ্য করে দেখুন তো যখন আপনাদের দেখা হয় তখন কি সেই মানুষটি আপনার দিকে তাকিয়ে মুচকি মুচকি হাসি দেয় কিনা। যদি তার চোখের দিকে আপনার চোখ পড়ে এবং সেই মুহূর্তে আপনার দিকে তাকিয়ে মুচকি হাসি দেয়। আর এই কাজটি যদি বারবার ঘটতে থাকে। তাহলে কিন্তু ব্যাপারটা রহস্যজনক হাহাহাহাহা। তাহলে আমার মতে আপনি ধরে নিতে পারেন সেই মানুষটার মনে আপনার জন্য কিছু একটা অবশ্যই রয়েছে।

২। কথা বলার চেষ্টা

আপনি যখন বুঝতে পারছেন না আসলে সে মানুষটা আপনাকে ভালোবাসে কিনা। কিন্তু সে মানুষটা বারবার আপনার সাথে কথা বলার চেষ্টা করে মাঝেমধ্যে মেসেজ করে  তাহলে কিন্তু বিষয়টা একটু ভেবে দেখার মতন। যদি কোন মানুষ আপনাকে সত্যি কারের ভালবাসে বা পছন্দ করে থাকে তাহলে সে বারবার আপনার সাথে কথা বলার চেষ্টা করবে।

৩। কেয়ারিং

আপনার সেই মানুষটা যদি আপনার প্রতি কেয়ারিং হয় সকাল বিকাল দুপুর সময় অসময় আপনার খোঁজ খবর নেয়…… কি করছেন না করছেন। তাহলে বস ধরে নিন সে মানুষটা আপনাকে একটু হলেও পছন্দ করে বা ভালোবাসে।

এই লক্ষণগুলো যদি কোন ব্যক্তির মাঝে আপনি খুঁজে পান আপনার প্রতি এই কাজ গুলো সে  বারবার করছে তাহলে তার মনের মধ্যে আপনার জন্য অবশ্যই অনুভূতি লুকিয়ে আছে।

দীর্ঘদিন যাওয়ার পর যদি সে আপনাকে ভালোবাসার কথাটি না বলতে পারে। তাহলে আমি বলব একটু রিস্ক নিয়ে নিন জীবনে আছে কি যা হবে পরে দেখা যাবে। সুন্দর একটি দিন এবং সুন্দর উপহার নিয়ে তার সামনে হাজির হয়ে আপনার ভালোবাসার কথাটি প্রকাশ করে দিন। আশা করা যায় সে হাসি মুখে আপনার ভালোবাসা গ্রহণ করবে।

Follow topics bangla facebook page

আরো পড়ুনঃ

স্মৃতিশক্তি বৃদ্ধি করার উপায়। 2021

মন ভালো করার উপায়।2021

এন্ড্রয়েড মোবাইল পানিতে পড়লে করণীয়

Topicsbangla

জানা ও অজানা বিষয় গুলো আপনাদের কাছে তুলে ধরা আমাদের মূল লক্ষ।আমাদের সাথেই থাকুন আশা করি উপকৃত হবেন।☺☺

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button