Blogging & Wordpress

Ubersuggest keyword research tools প্রিমিয়াম একাউন্ট ফ্রী তে ব্যবহার করুন

আজকে Ubersuggest keyword research tools প্রিমিয়াম অ্যাকাউন্ট গুলো কিভাবে ফ্রিতে ব্যবহার করতে হয় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

আপনারা ইতিমধ্যে অনেকে জানেন কিওয়ার্ড রিসার্চ কি যদি কিওয়ার্ড রিসার্চ সম্পর্কে না জেনে থাকেন তাহলে নিচের পোস্ট পড়ে নিন

কিওয়ার্ড রিসার্চ কি? কিওয়ার্ড রিসার্চ কেন এত গুরুত্বপূর্ণ?

আমরা সবাই জানি গুগলে পোস্ট র‍্যাঙ্কিং করানোর জন্য এসইও অপটিমাইজ করতে হয় আর সেই এসইও করার একটি অংশ হচ্ছে কিওয়ার্ড রিসার্চ যা খুবই গুরুত্বপূর্ণ।

কিওয়ার্ড রিসার্চ করার জন্য keyword research tools প্রয়োজন হয়। বর্তমানে অনেক ধরনের keyword research tools রয়েছে যার মধ্যে Ubersuggest  keyword research tools অন্যতম।

কিন্তু দুঃখের বিষয় হচ্ছে এই টুলস গুলো ব্যবহার করার জন্য ডলারের মাধ্যমে সাবস্ক্রিপশন করতে হয়, চিন্তায় পড়ে গেলেন? কোন চিন্তার কারন নেই আমরা আছি তো, আজকে আপনাদের এমন একটি টেকনিক দেখাবো যার মাধ্যমে ফ্রিতে এই টুলস ব্যবহার করতে পারবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে Ubersuggest  keyword research tools প্রিমিয়াম একাউন্ট ফ্রিতে ব্যবহার করতে হয়।

Ubersuggest keyword research tools ব্যবহার করার নিয়ম

আমি ধাপে ধাপে আপনাদেরকে দেখানোর চেষ্টা করব কিভাবে ফ্রিতে এই কীওয়ার্ড রিসার্চ টুলস ব্যবহার করা যায়।

কিওয়ার্ড রিসার্চ টুলসটি আমরা সাতদিনের ফ্রী ট্রায়ার নিবো, যা একদম প্রিমিয়াম একাউন্টের মতন।

এর জন্য সর্বপ্রথম আমাদের যেকোনো কার্ডের প্রয়োজন। যেমনঃ মাস্টার কার্ড, ভিসা কার্ড কিন্তু আমাদের কাছে এই কার্ডগুলো তো নেই, তাহলে কিভাবে আমরা ফ্রী ট্রায়াল নেব? কোন চিন্তার কারন নেই আমি আপনাদেরকে দেখাবো কিভাবে ফেক কার্ড জেনারেট করতে হয়।

প্রথম ধাপঃ

প্রথমে নিচের লিংকে ক্লিক করে কার্ড জেনারেট করার সাইট এ প্রবেশ করুন

ক্লিক করুন

সাইটটিতে প্রবেশ করার পরে Bin নামের একটি বক্স দেখতে পারবেন সেখানে 489504  এই সংখ্যাটি লিখুন। তারপর Generate নামের একটি বাটন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন। এরপরে অনেকগুলো কার্ডের ডিটেলস দেখতে পারবেন, তার মধ্য থেকে একটি কার্ডের ডিটেলসের মাধ্যমে কিওয়ার্ড রিসার্চ টুলসের ফ্রী ট্রায়েল নিব।

দ্বিতীয় ধাপঃ

Ubersuggest keyword research tools 7 day free trial নেওয়ার জন্য Ubersuggest সাইটে প্রবেশ করতে হবে, এর জন্য নিচের লিংকে ক্লিক করুন।

ক্লিক করুন

সাইটটিতে প্রবেশ করার পরে Pricing নামে একটি অপশন আছে সেটিতে ক্লিক করুন। তারপরে ৩ ধরনের Plans দেখতে পারবেন আপনার প্রয়োজন অনুযায়ী একটি সিলেক্ট করুন। এরপর আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে তার জন্য আপনার নাম,  ইমেইল এড্রেস এবং পাসওয়ার্ড দিন।

রেজিস্ট্রেশন করার পরে কার্ডের ডিটেলস চাইবে। সেখানে Country  সিলেট করবেন United States এবং Zip Code  10080 দিবেন। এরপর Start free trail ক্লিক করলেই Ubersuggest keyword research tools 7 day free trail পেয়ে যাবেন।  যদি কোন বুঝতে অসুবিধা হয় তাহলে নিজের ছবি লক্ষ করুন।

keyword research tools

Ubersuggest keyword tools কিভাবে ব্যবহার করব?

এই টুলসের  মাধ্যমে কী-ওয়ার্ড রিসার্চ এর পাশাপাশি আরো অনেক ধরনের কাজ করতে পারবেন। এই টুলসের  মাধ্যমে যেভাবে কিওয়ার্ড রিসার্চ করবেন তা হচ্ছে, প্রথমে লগইন করার পরে একটি ড্যাশবোর্ড দেখতে পারবেন। সেখানে Keyword নামের একটি অপশন আছে সেটিতে ক্লিক করার পরে keyword overview নামের একটি অপশন পাবেন সেটিতে ক্লিক করুন।

তারপর আপনি একটি বক্স দেখতে পারবেন সেখানে আপনার কাঙ্খিত কিওয়ার্ডটির লিখে কোন দেশের কত সার্চ ভলিউম দেখতে চান সেটি সিলেক্ট করলেই তা  দেখতে পারবেন। এবং আরো অনেকগুলো কিওয়ার্ড আইডিয়া পেয়ে যাবেন। আপনার যদি বুঝতে অসুবিধা হয় তাহলে নিচের ছবিটি লক্ষ্য করুন

keyword research tools

Follow topics bangla facebook page

Topicsbangla

জানা ও অজানা বিষয় গুলো আপনাদের কাছে তুলে ধরা আমাদের মূল লক্ষ।আমাদের সাথেই থাকুন আশা করি উপকৃত হবেন।☺☺

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button