Blogging & Wordpress

ব্লগিং করে সফল হওয়ার উপায়

যারা দীর্ঘদিন যাবত ব্লগিং এর সাথে জড়িত আছেন কিন্তু আশানুরূপ ফলাফল বা সফলতা পাচ্ছেন না তাদের জন্য আজকের পোস্ট সহায়ক হবে।

ব্লগিং কি? আমার ওয়েবসাইটে এই পোস্ট পড়ছেন এটাকেই ব্লগিং বলা হয় অর্থাৎ কোন ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন বিষয়ে লেখালেখি করাকেই ব্লগিং বলা হয়।

অনেকেই ব্লগিং করে মাসে লক্ষ লক্ষ টাকা আয় করছে আবার কেউ কেউ অনেকদিন ধরে ব্লগিং করার পরও ভালো পরিমাণের টাকা আয় করতে পারছেন না। এর পিছনে কারন রয়েছে যেগুলো আপনারা হয়তো জানেন না তাই ব্লগিং জগতে সফলতা অর্জন করতে পারছেন না।

আমার নিজস্ব অভিজ্ঞতা থেকে আপনাদের সাথে কয়েকটি টিপস আজকে শেয়ার করব যেগুলো অনুসরণ করার ফলে ব্লগিং করে ভালো পরিমাণের টাকা আয় করতে পারবেন

ব্লগিং করে সফল হওয়ার উপায়

শুধু কোয়ালিটি ফুল আর্টিকেল লিখলেই হবে না ব্লগিং এ সফল হতে চাইলে অনেকগুলো দিক রয়েছে যেগুলো সম্পর্কে জ্ঞান অর্জন করা উচিত। তাহলেই ব্লগিং এ সফল হওয়া সম্ভব। তাহলে চলুন দেরি না করে জেনে নেওয়া যাক ব্লগিং করে কিভাবে সফল হওয়া যায়

১। এসইও

আপনার সাইট গুগলের প্রথম পেজে রাঙ্কিং করানোর জন্য এসইও এর গুরুত্ব অপরিসীম। আর গুগলের প্রথম পেজে পোস্ট রেংকিং করাতে পারলে প্রচুর পরিমাণের অর্গানিক ভিজিটর পাওয়া যায় এবং সাইটের রেংকিং আস্তে আস্তে বাড়তে থাকে।

এসইও কি? এসইও কিভাবে করতে হয়? এসইও কয় ধরনের? এগুলো সমস্ত বিষয় সম্পর্কে জানতে নিচের পোস্টগুলো পড়ুন

১০০% র‍্যাঙ্কিং হবে। আর্টিকেল লেখার নিয়ম(অন পেজ -SEO)

ব্যাকলিংক কি? কিভাবে ব্যাকলিংক করব?(Off Page-SEO)

২। নির্ধারণ সময় অনুযায়ী পোস্ট করুন

নির্দিষ্ট সময় বেঁধে নিয়মিত পোস্ট দেওয়ার চেষ্টা করবেন এর ফলে আপনার পাঠকেরা বুঝতে পারবে কখন পোস্ট পাবলিশ হবে এবং সেই সময় গুলোতে আপনার সাইটে ভিজিটর প্রবেশ করবে। আর নির্দিষ্ট সময়ে পোস্ট করলে গুগলে আস্তে আস্তে সাইট রেংকিং করতে থাকে।

৩। পোস্ট আপডেট করুন

প্রতিনিয়ত পোস্ট আপডেট করার চেষ্টা করুন নতুন নতুন তথ্য যোগ করুন। এর ফলে আপনার পোস্টগুলো গুগলে আরো রেংকিং করবে। মাঝে মাঝে পোস্ট আপডেট করার ফলে গুগল ভাবে আপনার পোস্টগুলোতে আরো গুরুত্বপূর্ণ তথ্য যোগ করছেন যার কারণে খুব তাড়াতাড়ি রেংকিং হয়।

৪। সাইটের স্পিড

আপনার সাইটের স্পিড অপটিমাইজেশন করতে হবে সাইটের স্পিড যদি স্লো থাকে তাহলে পাঠক বা ইউজাররা আপনার সাইটে প্রবেশ করে স্বাচ্ছন্দ্যবোধ করবে না। আর স্লো সাইট ব্যবহার করতে সবার কাছেই খুব বিরক্ত লাগে। গুগল এখন যেসব সাইটে স্পিড বেশি সে সাইটগুলো রাঙ্কিং করায় কারণ সাইটে ভিজিট করতে সময় লাগে এর ফলে ব্যবহারকারীদের সময় নষ্ট হয়

৫। ধৈর্য ধারণ করুন

ব্লগের জগতে কাজ করে সফল হতে চাইলে ধৈর্য ধারণ করা ছাড়া কোন বিকল্প নেই। ব্লগিং করে এক দুই মাসের মধ্যে কখনোই ভালো পরিমাণের টাকা আয় করা সম্ভব না। কারণ একটি আর্টিকেল রেংকিং হতে  প্রায় পাঁচ থেকে ছয় মাস লেগে যায়। তাই আমার পরামর্শ থাকবে ধৈর্য ধারণ করে প্রতিদিন নিয়মিত কাজ করতে থাকুন তাহলে সফলতা আপনার নিকটে

Follow topics bangla facebook page

 

Topicsbangla

জানা ও অজানা বিষয় গুলো আপনাদের কাছে তুলে ধরা আমাদের মূল লক্ষ।আমাদের সাথেই থাকুন আশা করি উপকৃত হবেন।☺☺

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button