Life Style

অন্যদের থেকে পাত্তা পাওয়ার উপায়

আমাদের সবারই অন্যদের থেকে পাত্তা বা মূল্য পেতে ইচ্ছে হয়। আপনি কি অন্যদের থেকে পাত্তা পাচ্ছেন না? পাত্তা না পাওয়ার পিছনে আপনার কিছু ভুল রয়েছে যার কারণে অন্যরা আপনাকে পাত্তা দিচ্ছে না। আপনি খেয়াল করে দেখবেন আপনার বন্ধু মহলে এমন কিছু বন্ধু আছে যাদেরকে সবাই পাত্তা দেয় এবং মূল্যায়ন করে। কারণ তাদের মাঝে রয়েছে বিশেষ গুণ যেগুলোর মাধ্যমে অন্যদের থেকে পাত্তা আদায় করে নেয়। আপনিও যদি অন্যদের থেকে পাত্তা পেতে চান তাহলে আপনার জীবন পরিচালনায় মাঝে কিছু পরিবর্তন আনতে হবে এমন কিছু বৈশিষ্ট্য রয়েছে যেগুলো আপনার মাঝে ফুটে তুলতে হবে। তাই পাত্তা পাওয়ার উপায় সম্পর্কে জানতে চাইলে সম্পূর্ণ আর্টিকেল মনোযোগ সহকারে পড়ুন

নিজেকে মূল্য দিন

অন্যজনের থেকে মূল্য পেতে হলে সর্বপ্রথম নিজেকে মূল্য দেওয়া শিখতে হবে। নিজের ভালোলাগা, মন্দ লাগা গুলোকে গুরুত্ব দিন।

যে কারো ডাকে সব সময় সারা দিবেন না, কেউ যদি আপনাকে ডাকতে পেয়ে যায় তাহলে সে আপনার মূল্য বুঝবে না। এবং তার পাশাপাশি অতিরিক্ত কাউকে ডাকাডাকি করে বিরক্ত করবেন না।  অতি প্রয়োজনীয় কাজ না হলে অন্যের ডাকে সাড়া দেওয়া বন্ধ করে দিন।

কেউ যদি ঢাকার সাথে সাথে আপনি তার পিছনে সময় নষ্ট করেন তাহলে সে আপনার অভাব কখনোই বুঝতে পারবে না। কারণ আপনার মূল্য বোঝার সুযোগই তাকে দিচ্ছেন না। যে কারো ডাকে সাড়া দেওয়ার কারণে দিন দিন নিজেকে সস্তা বানিয়ে ফেলছেন।

নিজেকে কোন কাজে ব্যস্ত রাখুন এবং অন্যদেরকে বোঝানোর চেষ্টা করুন আপনার সময়ের মূল্য রয়েছে সব সময় আপনি সবার জন্য সহজলভ্য নয়।

সব সময় হাসাহাসি করবেন না

অন্যদের সামনে যদি আপনি সবসময় হাসাহাসি করেন তাহলে তাদের সামনে নিজেকে গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসেবে তুলে ধরতে পারবেন না। যেসব মানুষ সবসময় হাসাহাসি করে তাদেরকে কেউ গুরুত্ব দিতে চায় না। তাই সব বিষয় নিয়ে হাসাহাসি করবেন না মাঝেমধ্যে হাসাহাসি করা যায় তাই বলে সব সময় যদি হাসাহাসি করেন তাহলে অন্যরা আপনাকে পাত্তা দিবে না।

আপনি খেয়াল করে দেখবেন কিছু মানুষ আছে যারা কারণে-অকারণে অযথা হাসাহাসি করে, দিন শেষে কিন্তু তারা কারো থেকে পাত্তা পায় না।

সিরিয়াস হোন

আপনার বন্ধুরা যখন কোন বিষয় নিয়ে কথা বলছে বা কোন উদ্যোগ নেওয়ার চেষ্টা করছে সে বিষয়গুলো নিয়ে কখনো মজা করবেন না বা তাচ্ছিল্য করবেন না। একটু বেশি সিরিয়াস হওয়ার চেষ্টা করুন সব জিনিস মজার ছলে উড়িয়ে দিলে আপনার কাছে কেউ কোন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করবে না। যার ফলে অন্যদের কাছে আপনি দিন দিন মূল্যহীন ব্যক্তি হিসেবে পরিণত হবেন। তাই আজ থেকে গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে সিরিয়াস হওয়ার চেষ্টা করুন।

কাউকে অতিরিক্ত পাত্তা দিবেন না

আপনি যদি কারো থেকে পাত্তা না পেয়ে থাকেন তাহলে তাকে অতিরিক্ত পাত্তা দেওয়ার কোন দরকার নেই। আমি মনে করি যেখানে আমাদের মূল্য নেই সেখানে আমাদের না থাকাটাই ভালো। আপনার বন্ধুরা যদি সব সময় আপনাকে মূল্যহীন এবং অবহেলা করে তাহলে সে বন্ধুত্ব ত্যাগ করায় আমার মনে হয় ভালো।

একটি কথা মনে রাখবেন মূল্যহীন জায়গাতে থাকার চেয়ে একাকীত্ব জীবন অনেক ভালো। নিজের ব্যক্তিত্বকে আরো শক্ত করুন এবং নিজেকে পরিবর্তন করার চেষ্টা করুন। যে ব্যক্তিরা আপনাকে পাত্তা বা গুরুত্ব দেয় আপনিও তাদেরকে সমানভাবে গুরুত্ব দিবেন তাহলে দেখবেন আপনার জীবন সুন্দর হয়ে উঠেছে।

কথা কম বলুন

সত্যি কথা বলতে যারা অতিরিক্ত কথা বলে তাদেরকে কে পছন্দ করেনা। সব সময় যদি আপনি নিজের কথাই বলতে থাকে অন্যদের কথা শোনার চেষ্টা না করেন তাহলে কখনো আপনি অন্যদের থেকে পাত্তা পাবেন না। অন্যরা যখন কথা বলবে সে কথাগুলো গুরুত্বসহকারে শুনবেন এবং সে কথাগুলোর উত্তরও গুরুত্ব সহকারে দিবেন। যারা শুধু নিজের কথা বলে এবং নিজের প্রশংসা করে তাদেরকে মানুষ বেশি একটা পছন্দ করে না। আর অন্যদেরকে আপনার প্রতি আকৃষ্ট করার জন্য সুন্দর ভাবে কথা বলার চেষ্টা করতে হবে।

নিজেকে প্রতিষ্ঠিত করুন

আপনি সবার নিকট গুরুত্ব পেতে চাইলে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে। যে বন্ধুরা আপনাকে পাত্তা দিচ্ছে না তাদের পেছনে সময় নষ্ট না করে নিজের জন্য সময় নষ্ট করুন এবং ভবিষ্যতে ভালো অবস্থায় পৌঁছানোর চেষ্টা করুন। যখন আপনি নিজেকে ভালো পর্যায় নিয়ে যেতে পারবেন তখন দেখবেন এমনিতেই মানুষ আপনাকে মূল্য বা গুরুত্ব দিচ্ছে।

তাই অন্যদের থেকে নিজেকে এগিয়ে রাখার জন্য বিভিন্ন স্কিল রয়েছে যেগুলো আপনি নিজের মধ্যে ডেভেলপ করতে পারেন। ঘরে বসে অনলাইনে আয় করার উপায় সম্পর্কে জেনে, আপনি চাইলে ঘরে বসে আয় করতে পারবেন।

Follow topics bangla facebook page

আরো পড়ুনঃ

ঘরে বসে মোবাইল দিয়ে টাকা ইনকাম করুন

সোশ্যাল মিডিয়া মার্কেটিং কি? সোশ্যাল মিডিয়া মার্কেটিং করে আয় করুন।

ফেসবুক থেকে আয় করার উপায় গুলো সম্পর্কে জেনে নিন

Topicsbangla

জানা ও অজানা বিষয় গুলো আপনাদের কাছে তুলে ধরা আমাদের মূল লক্ষ।আমাদের সাথেই থাকুন আশা করি উপকৃত হবেন।☺☺

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button