Beauty tips

ঘরে বসেই তৈরি করুন vitamin c serum

Vitamin c serum ব্যবহার করে কিছুদিনের মধ্যে আপনার ত্বক উজ্জ্বল করতে পারবেন।vitamin c serum যদি আপনি কয়েক মাস ব্যবহার করেন তাহলে আপনি এর ফলাফল পাবেন। আপনি যদি বাজার থেকে একটি ভালো মানের vitamin c serum ক্রয় করতে চান তাহলে আপনাকে ১ হাজার থেকে ২ হাজার টাকা খরচ করতে হবে। এবং বাজারের কিছু vitamin c serum গুলোতে ক্ষতিকর পদার্থ থাকে যা আমাদের ত্বকের জন্য ক্ষতিকর। তাই আজকে জানানোর চেষ্টা করব ঘরে বসে কিভাবে vitamin c serum তৈরি করবেন।

vitamin c serum কি?

vitamim c serum এমন একটি উপাদান যা আমাদের ত্বকের জন্য খুবই উপকারী।Vitamin C যা এল-অ্যাস্কোরবিক এসিড নামেও পরিচিত, একটি জলে দ্রবণীয় ভিটামিন যা স্বাভাবিকভাবেই কিছু খাদ্যে উপস্থিত থাকে । ত্বকের সুস্থতার জন্য একটি গুরুত্বপূর্ণ উপাদান । আপনি সম্ভবত Vitamin C সিরামের কথা শুনেছেন, বর্তমানে vitamin c serum বাজারের অন্যতম সেরা এন্টি-এজিং উপাদান হিসেবে বিক্রি হচ্ছে – আর অবশ্যই ত্বকের মসৃণতা ও উজ্জ্বলতা ধরে রাখার চাবিকাঠি ভিটামিন সি সিরাম

১। তৈরি করার নিয়ম

vitamin c serum তৈরি করার জন্য আপনাকে ফার্মেসি থেকে কিছু ওষুধ ক্রয় করতে। ১০০-১৫০০ টাকার মতো খরচ হবে যা দিয়ে আপনি ৬ মাসের মতো ব্যবহার করতে পারবেন

ভিটামিন সি এর সিরাম তৈরি করতে tab. ceevit forte 1000mg অথবা tab. ceegram 1000mg বা tab. nutrivit c 1000mg এর একটি টেব্লেট ২ চামচ পানির সাথে ডিজল্ভ করে সাথে cap. nature e 400iu এর ২টি ক্যাপ্সুল মিক্স করতে হবে। ব্যাস তৈরি হয়ে গেল ভিটামিন সি এর সিরাম। এবার সিরামটি একটি ডার্ক এয়ার টাইট কাচের কন্টেইনারে রাখুন। এবং ফ্রিজে সংরক্ষন করুণ।

বিঃ দ্রঃ যদি ভিটামিন সি এর 1000mg এর ট্যাবলেট না পান তবে যে কোন ব্রান্ডের ভিটামিন সি এর 500mg এর ট্যাবলেট ৪ টা নিলেই হবে। যারা ইন্ডিয়াতে আছেন তারা ফার্মেসি থেকে উপরের উল্লিখিত পরিমানে ভিটামিন সি এবং ভিটামিন ই ক্রয় করবেন।

২। ব্যবহারের নিয়ম

এটি আপনি যে কোন সময় ব্যবহার করতে পারবেন। কিন্তু ভালো ফলাফল পাওয়া জন্য রাতে ঘুমানোর আগে ব্যবহার করা উচিত। এটি ব্যবহার আগে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন। ভিটামিন সি সিরাপ ব্যবহার করার পরে কোন মশ্চারাইজার বা নাইট ক্রিম ব্যবহার করতে পারেন। এবং সকালে এটি ব্যবহার করা যায় কিন্তু একটি দিক লক্ষ্য রাখতে হবে এটি ব্যবহার করে সূর্যের আলোর মধ্যে যাওয়া যাবে না। তাহলে ত্বকের অনেক বড় ক্ষতি হবে।

৩। উপকারিতVitamin c serum

ভিটামিন সি সিরাপ ব্যবহার আমাদের ত্বকের কোষগুলো সজীব থাকবে। আমাদের মাঝে অনেকে অল্প বয়সে ত্বকের মধ্যে বয়স্কের ছাপ পড়ে যায়। এটি ব্যবহার করলে ত্বক আরো টান টান হবে। এবং যাদের মুখে কালো দাগ রয়েছে তাদের দাগ দূর করতে সাহায্য করবে। এটি ব্যবহার ফলে আমাদের মুখে সমস্যা গুলো আছে সেগুলো আস্তে আস্তে ঠিক করবে।

Follow topics bangla facebook page

আরো পড়ুনঃ

স্মৃতিশক্তি বৃদ্ধি করার উপায়। 2021

মন ভালো করার উপায়।2021

এন্ড্রয়েড মোবাইল পানিতে পড়লে করণীয়

 

Topicsbangla

জানা ও অজানা বিষয় গুলো আপনাদের কাছে তুলে ধরা আমাদের মূল লক্ষ।আমাদের সাথেই থাকুন আশা করি উপকৃত হবেন।☺☺

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button