Online tips

অনলাইন গেম খেলুন ওয়েবসাইটের মাধ্যমে

ওয়েবসাইটের মাধ্যমে কিভাবে অনলাইন গেম খেলা যায় সে সম্পর্কে আলোচনা করব। কমবেশি সবাই গেম খেলতে পছন্দ করি। আগে গেম খেলার জন্য  গেম ডাউনলোড করে তারপর ইন্সটল করার পর গেম খেলতে পারতাম। কিন্তু বর্তমানে এতকিছু প্রয়োজন নাই ইন্টারনেট ও একটি ব্রাউজার সফটওয়্যার থাকলে খুব সহজেই ওয়েবসাইটের মাধ্যমে নানা ধরনের গেমস খেলতে পারবেন। এর ফলে আপনার ডিভাইসের বাড়তি কোন জায়গা নষ্ট হবে না।

অনলাইন গেম খেলার ওয়েবসাইটের নাম

অনলাইন গেম খেলার জন্য বর্তমানে অনেকগুলো ওয়েবসাইট রয়েছে তার মধ্য থেকে ভালো যে ওয়েবসাইট গুলো রয়েছে সেগুলো সম্পর্কে জানানোর চেষ্টা করব। তাহলে চলুন জেনে নেওয়া যাক অনলাইন গেম খেলার ওয়েবসাইটের নাম গুলো

১। Poki

এ সাইটটির মাধ্যমে অ্যান্ড্রয়েডের অনেক জনপ্রিয় গেম গুলো খুব সহজেই খেলতে পারবেন। Subway, Surfer, Bullet,  Force সহ আরো অনেক জনপ্রিয় গেম গুলো খেলতে পারবেন.। মজার বিষয় হচ্ছে মোবাইলের গেমসগুলো কম্পিউটারে কোনরকম এমুলেটর ছাড়াই মাউস ও কিবোর্ড এর সাহায্য নিয়ে খেলতে পারবেন যা আপনার গেম খেলার আনন্দকে আরও বাড়িয়ে তুলবে।

উল্লেখযোগ্য গেমঃ Crossy Road, Narrow One, who is সহ আরো নানা রকম গেম রয়েছে

২। Playretro games

অনলাইন গেম খেলার ওয়েবসাইট গুলোর মধ্যে এটিও একটি জনপ্রিয় ওয়েবসাইট। এই ওয়েবসাইটের মধ্যে রয়েছে অনেক জনপ্রিয় গেমস কিন্তু এই সাইট লোড নিতে একটু বেশী সময় নেয়। এই সাইটের গেমসগুলো বিজ্ঞাপনের বিরক্ত ছাড়াই খেলতে পারবেন।

উল্লেখযোগ্য গেমঃ Mario’s Time Machine, Mega Man 2, NBA jam সহ আরো অনেক গেম  রয়েছে।

৩।Crazy Games

আপনি যদি মজার অনলাইন গেম খুঁজে থাকেন তাহলে এই সাইটটি  আপনার জন্যই। এই সাইটে রয়েছে বিভিন্ন মজার গেমস এবং adventure,  arcade, puzzle,  sports সহ আরো মজার অনেক ধরনের গেমস এই সাইটে যুক্ত করা আছে। এবং প্রতিনিয়ত নতুন নতুন গেম এই সাইটে যুক্ত করা হচ্ছে।

উল্লেখযোগ্য গেমঃ Highway racer, Murderer, ninja hands সহ আরো জনপ্রিয় গেমস রয়েছে।

৪। Pogo

এই ওয়েবসাইটটি কিছু জনপ্রিয় গেম  রয়েছে যেগুলো জন্য এই সাইটি খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। । যেমনঃ Plants vs zombie, scrabble সহ আরো অনেক জনপ্রিয় গেমস এই সাইটে যুক্ত করা হয়েছে। এই সাইটে গেম খেলার জন্য  রেজিস্ট্রেশন করতে হতে পারে। এবং এই সাইটে বিজ্ঞাপন দেখাই এবং গেম লোড হতে বেশী সময় লাগে  তাই গেম খেলার অভিজ্ঞতাকে বাধাগ্রস্ত করে। তাছাড়া এই সাইটের গেমস গুলো অনেক ভালো

উল্লেখযোগ্য গেমঃ World whomp Hd, poppit Hd, spads Hd সহ আরো অনেক জনপ্রিয় জনপ্রিয় গেম যুক্ত করা আছে

৫। Mmo games

এই সাইটটি মাল্টিপ্লেয়ার ওপেন ওয়ার্ল্ড গেমারদের জন্য খুবই জনপ্রিয় কারণ এই সাইটে রয়েছে অসংখ্য মাল্টিপ্লেয়ার গেম। এই সাইটে গেম খেলার পাশাপাশি আপনি চাইলে সেই গেম গুলো ডাউনলোড করে নিতে পারেন।

উল্লেখযোগ্য গেমঃ Blade of king,  Total Battle,  crowfall,  সহ আরো নানা রকম গেম যুক্ত রয়েছে।

৬। Free online games

যারা রেসিং টাইপের গেমস খেলতে পছন্দ করেন তাদের জন্য এই সাইটটি উপযোগী হবে। এই সাইটে রেসিং গেমস ছাড়াও রয়েছে অসংখ্য ভালো মানের গেমস তাই অবসর সময়কে বিনোদনে রূপান্তর করতে চাইলে এই সাইটে ভিজিট করুন এবং গেম খেলতে থাকুন।

উল্লেখযোগ্য গেমঃ Real Moto Bike raceing, Azad cricket ইত্যাদি

৭। Mini Clip

যারা মাল্টিপ্লেয়ার গেম খেলতে পছন্দ করেন তাদের জন্য এই সাইটে রয়েছে অসংখ্য মাল্টিপ্লেয়ার গেম.। কোন ঝামেলা ছাড়াই খুব সহজে যে কারো সাথে এই গেম খেলতে পারবেন।

উল্লেখযোগ্য গেমঃ Agar.io, Tanki online, Empire ইত্যাদি

৮। shockwave

এই সাইটটি মূলত ডাউনলোড যোগদান করলো বিনামূল্যে ট্রায়ার দেওয়ার সুযোগ করে দিয়েছে। এবং অসংখ্য ডাউনলোডযোগ্য গেমস রয়েছে যেগুলো ডাউনলোড করার মাধ্যমে খেলতে পারবেন। এই সাইটে গেম খেলার সময় মাঝেমধ্যে বিজ্ঞাপন দেখাতে পারে আসলে সবসময় দেখায় না যখন গেম খেলার মধ্যে বিরতি আসে সেই মুহূর্তে একটু বেশি বিজ্ঞাপন দেখায়।

উল্লেখযোগ্য গেমঃ যেহেতু এই সাইটটি শুধু ট্রায়াল দেওয়ার জন্য খেলা হয় সেহেতু পুরোপুরি ভাবে কোন গেমস খেলা যায় না তাই কোনো গেমের নাম উল্লেখ করলাম না।

৯।  Big fish Games

এ সাইটি মূলত গেমস ডাউনলোড করার জন্য তৈরি করা হয়েছে। অনেকেই ডাউনলোড করার মতন কোনো সাইট খুঁজে পান না, তাই  যারা ডাউনলোড করে গেম খেলতে চান তারা এই সাইটের মাধ্যমে গেম ডাউনলোড করে খেলতে পারবেন।

উল্লেখযোগ্য গেমঃ  এই সাইটে রয়েছে অসংখ্য Action, Raceing সহ আরো নানা ধরনের গেমস।

১০। Y8

এই সাইটে রয়েছে একাধিক একক প্লেয়ার এবং মাল্টিপ্লেয়ার গেমের সমারন। অনলাইন গেম খেলার সাইটগুলোর মধ্যে এই সাইটটি খুব জনপ্রিয় লাভ করেছে। এই সাইটে ৫০০০ এরও বেশী গেম যুক্ত রয়েছে এবং প্রতিনিয়ত নতুন নতুন গেম যুক্ত হচ্ছে।

উল্লেখযোগ্য গেমঃ Time To Kill, Turbo Moto Racer, Happy Wheels ইত্যাদি

শেষ কথা

অনেকে গেম খেলতে অনেক পছন্দ করেন তাদের জন্য আজকে শুধুমাত্র ওয়েবসাইটে ভিজিট করার মাধ্যমে অনলাইন গেম খেলতে পারবেন এমন প্রক্রিয়া দেখিয়েছি। আমার কাছে যেই ১০ টি সাইট সবদিক থেকে সেরা লেগেছে সেই সাইট গুলো আপনাদের সামনে তুলে ধরেছে, আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।

Follow topics bangla facebook page

আরো পড়ুনঃ

স্মৃতিশক্তি বৃদ্ধি করার উপায়। 2021

মন ভালো করার উপায়।2021

এন্ড্রয়েড মোবাইল পানিতে পড়লে করণীয়

Topicsbangla

জানা ও অজানা বিষয় গুলো আপনাদের কাছে তুলে ধরা আমাদের মূল লক্ষ।আমাদের সাথেই থাকুন আশা করি উপকৃত হবেন।☺☺

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button