Life Style

হস্তমৈথুন থেকে বাঁচার উপায়

বর্তমান প্রেক্ষাপট অনুযায়ী আজকে খুবই গুরুত্বপূর্ণ বিষয় হস্তমৈথুন থেকে বাঁচার উপায় সম্পর্কে আলোচনা করব।

গবেষণা করে দেখা গিয়েছে পুরো পৃথিবীর মধ্যে প্রায় ৭০ ভাগ ছেলে ও মেয়ে উভয়ে হস্তমৈথুনের সাথে জড়িত। তাই সেই প্রেক্ষাপটে বলা যায় প্রায় কমবেশি সবাই জীবনে একবার হলেও হস্তমৈথুন করেছে। পূর্বে ভুল ধারণা ছিল হস্তমৈথুন করার ফলে শরীরের অনেক ক্ষতি হয় কিন্তু বর্তমানে গবেষণা করে দেখা গেছে হস্তমৈথুনের ফলে শরীরে তেমন কোন ক্ষতি হয় না বরং আরো শারীরিকভাবে উপকার হয়। হস্তমৈথুন করার ফলে ডোপামিন হরমোন নিঃসরণ হয় আর ডোপামিন হরমোন নিঃসরণ হলে মানসিকভাবে প্রশান্তি এবং হাসিখুশি থাকতে সাহায্য করে। কিন্তু সব কিছুরই মধ্যে সীমাবদ্ধ রয়েছে অতিরিক্ত কোন জিনিসই আমাদের জন্য ভালো না তাই আপনি যদি অতিরিক্ত হস্তমৈথুনের করার প্রতি আসক্ত থাকেন তাহলে এটি আপনার জন্য ক্ষতিকর।

অতিরিক্ত হস্তমৈথুন (দিনে২-৩ বার) করলে সব সময় ক্লান্তি অনুভব হবে। আর চিন্তা ভাবনায় শুধু সেক্স সম্পর্কে বিষয়গুলো ঘুর পাক খাবে, যার কারণে কোন কাজে মনোযোগ দিতে পারবেন না এর জন্য আপনার কাজের ব্যাঘাত ঘটবে। এই সমস্যা গুলো থেকে পরিত্রান পাওয়ার জন্য হস্তমৈথুন থেকে বাঁচার উপায় সম্পর্কে জানতে হবে।

হস্তমৈথুন থেকে বাচার উপায়

যারা অতিরিক্ত হস্তমৈথুন করার ফলে মানসিকভাবে ভেঙ্গে পড়েছেন। তাদের জন্য আমি কয়েকটি টিপস শেয়ার করব যেগুলো অনুসরণ করার মাধ্যমে অতিরিক্ত হস্তমৈথুন করা থেকে মুক্তি পাবেন

১। নিজেকে ব্যস্ত রাখুন

অলস মস্তিষ্ক শয়তানের কারখানা, সব সময় যদি আপনি ফ্রি সময় অতিবাহিত করেন তখন আপনার মাথায় আজেবাজে চিন্তা-ভাবনা ঘুর পাক খাওয়াটাই স্বাভাবিক।

যখন আপনি ফ্রি থাকেন কোন হাতে কাজ থাকে না তখনই আপনার ইচ্ছে করে হস্তমৈথুন করার যদি নিজেকে সবসময় ব্যস্ত রাখতে পারেন তাহলে এরকম চিন্তা ভাবনাও মাথায় আসবে না আবার হস্তমৈথুন করার ইচ্ছাও জাগবে না।

আপনার হাতে যদি কোন কাজ না থাকে বা নিজেকে  ব্যস্ত রাখার জন্য কোন কাজ খুঁজে না পান তাহলে আমার পরামর্শ থাকবে কোন স্কিল ডেভেলপ করার চেষ্টা করুন। যেমনঃ গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, ওয়েব ডেভলপার সহ ইত্যাদি এই কাজগুলো অনলাইনের মাধ্যমেই শিখতে পারবেন।

২। ব্যায়াম করুন

আমরা যে খাদ্যগুলো গ্রহণ করি সেখান থেকে আমরা এনার্জি পেয়ে থাকি। আপনি যদি সব সময় শুয়ে বসে থাকেন তাহলে আপনার এনার্জিগুলো খরচ করার কোন জায়গা থাকে না সে ক্ষেত্রে আপনার মন ও শরীর এনার্জিগুলো অন্যভাবে খরচ করার জন্য চেষ্টা করে আর তখনই আপনি হস্তমৈথুন করার কথা ভাবেন।

আপনি যদি শারীরিকভাবে কোন পরিশ্রম করেন তখন এনার্জি গুলো সঠিকভাবে ব্যবহার হবে যার ফলে হস্তমৈথুন করার ইচ্ছা জাগবে না।

তাই শারীরিক পরিশ্রম বা ব্যায়াম করুন তাহলে শারীরিক ও মানসিক দিক থেকে ভালো থাকবেন। আর যখনই আপনার হস্তমৈথুন করার ইচ্ছা জাগবে তখন সঙ্গে সঙ্গে ব্যায়াম করুন। যেমনঃ ১০ থেকে ১৫ টা বুক ডাউন দিন। বুক ডাউন দেওয়ার পরে খেয়াল করবেন হস্তমৈথুন করার ইচ্ছা করছে না।

৩। ১৮+ কনটেন্ট এড়িয়ে চলুন

Facebook,, instagram, youtube, সহ আরো সামাজিক যোগাযোগ মাধ্যম রয়েছে যেগুলো আমাদের প্রতিনিয়ত ব্যবহার করার প্রয়োজন হয়। কিন্তু এই যোগাযোগ মাধ্যম গুলো ব্যবহার করার সময় মাঝেমধ্যে আমাদের সামনে ১৮+ কনটেন্ট চলে আসে যেগুলো দেখার সাথে সাথে হস্তমৈথুন করার ইচ্ছা জাগে। তাই যখনই এই ধরনের ভিডিও সামনে চলে আসবে দেখা থেকে নিজেকে বিরত রাখবেন বা ইগনোর করবেন।

৪। সেক্সুয়াল টপিক নিয়ে কম আলোচনা করুন

বন্ধুবান্ধবদের সাথে আড্ডা দেওয়ার সময় বেশিরভাগ ক্ষেত্রে সেক্সুয়াল টপিক গুলো চলে আসে। আর এই বিষয়গুলো নিয়ে আলোচনা করার ফলে সব সময় মাথায় এগুলো নিয়ে চিন্তাভাবনা হয় যার কারণে হস্তমৈথুন করার ইচ্ছা যাবে। তাই বন্ধুদের সাথে সেক্সচুয়াল টপিকগুলো নিয়ে বেশি আলোচনা করবেন না। এমনি যদি আপনার যৌনগত কোন সমস্যা থাকে সেটি অবশ্য বন্ধুদের সাথে শেয়ার করবেন।

৫। মনোভাব ঠিক করুন

অতিরিক্ত হস্তমৈথুন থেকে বাঁচতে চাইলে সর্বপ্রথম আপনার মনোভাবকে ঠিক রাখতে হবে। আপনি যদি নিজের মনকে স্থির করতে পারেন এবং হস্তমৈথুন থেকে নিজেকে সরিয়ে রাখতে পারেন তাহলে আপনি হস্তমৈথুন থেকে দূরে থাকতে পারবেন। তাই নিজের মনকে আজ থেকে বলুন আমি আর কখনো অতিরিক্ত হস্তমৈথুন করবো না,।

৬। তৃপ্তি অনুভব করুন

এখানে কোন তৃপ্তি অনুভব করার কথা বলছে অনেকে হয়তো ব্যাপারটা বুঝতে পারছেন না। হস্তমৈথুন করার পরে সিমেন্ট বের হওয়ার সময় মানসিকভাবে তৃপ্তি অনুভব করবেন, সেই মুহূর্তে আপনি যদি হতাশাগ্রস্ত বা তৃপ্তি অনুভব না করেন তাহলে পরবর্তীতে আবার হস্তমৈথুন করতে ইচ্ছা হবে। সিমেন্ট বের হওয়ার সময় মানসিকভাবে ভাবতে হবে আপনি চরমভাবে তৃপ্তি পেয়েছেন তাহলে পরবর্তীতে আর হস্তমৈথুন করার ইচ্ছা জাগবে না।

Follow topics bangla facebook page

Topicsbangla

জানা ও অজানা বিষয় গুলো আপনাদের কাছে তুলে ধরা আমাদের মূল লক্ষ।আমাদের সাথেই থাকুন আশা করি উপকৃত হবেন।☺☺

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button