Facebook Tips

জেনে নিন ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম

আজকের আলোচনার বিষয় হচ্ছে ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম। আমরা যারা ফেসবুক ব্যবহার করে থাকি তারা হয়তো খেয়াল করে দেখবেন ফেসবুকে অনেক অনেক আইডি রয়েছে যাদের ফলোয়ার দেখা যায়। কিন্তু আমাদের আইডিগুলোতে এ ফলোয়ার অপশন টি আসেনা। এর কারণ হচ্ছে ফলোয়ার অপশন চালু করার জন্য কিছু সেটিংস রয়েছে যেগুলো পরিবর্তন করার ফলে আমরা আমাদের আইডিগুলোতে ফলোয়ার অপশন চালু করতে পারবো।

আরো পড়ুনঃফেসবুক থেকে আয় করার উপায়

ফলোয়ার অপশন চালু করে লাভ কি?

আসলে ফলোয়ার অপশন চালু করে তেমন কোনো লাভ নেই কিন্তু আপনি যদি আপনার ফেসবুক আইডিতে ফলোয়ার অপশন চালু করেন তাহলে আপনাকে কতজন ব্যক্তি ফলো করছে তার সংখ্যা সবাই দেখতে পারবে। যাদের ফলোয়ার বেশি তাদেরকে বেশি মানুষ চিনে এবং তাদের জনপ্রিয়তা অনেক বেশি। সেই পেক্ষাপটে আপনি আপনার ফেসবুক আইডির ফলোয়ার অপশন চালু করতে পারেন।

ফেসবুক ফলোয়ার অপশন চালু করলে কি সমস্যা হতে পারে?

ফেসবুক ফলোয়ার অপশন চালু করলে তেমন আহামরি কোনো সমস্যার সম্মুখীন হতে হবে না। কিন্তু যারা নিজেদের ব্যক্তিগত ছবি পোস্ট পাবলিক করতে ইচ্ছুক না তাদের এই অপশনটি চালু না করার পরামর্শ থাকবে। এর কারণ হচ্ছে ফেসবুক ফলোয়ার অপশন চালু করার ফলে আমাদের সেটিংসে সবকিছু পাবলিক করে দিতে হবে। এবং এর ফলে যে কেউ আপনার পোস্ট দেখতে পারবে এবং লাইক কমেন্ট করবে। এছাড়া ফেসবুক ফলোয়ার অপশন চালু করার ফলে কোন সমস্যা নেই

ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম

ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম গুলো সঠিক ভাবে অনুসরণ করলে আপনিও খুব সহজভাবে আপনার ফেসবুক আইডিতে ফলোয়ার অপশন চালু করতে পারবেন। ফেসবুক ফলোয়ার চালু করার নিয়ম গুলোর মধ্যে সর্বপথম ধাপ হচ্ছে আপনার ফেসবুক আইডির বয়স সীমা ১৮ বছর হতে হবে। যদি ১৮ বছর এর কম হয় তাহলে আপনি ফেসবুক ফলোয়ার অপশন চালু করতে পারবেন না। সে জন্য প্রথমে আপনার ফেসবুক আইডি বয়স দেখে নিন কত বছর আছে যদি ১৮ বছরের কম থাকে তাহলে এটি পরিবর্তন করে নিন।

প্রথমে ফেসবুক আইডির setting & privacy অপশনে ক্লিক করার পর setting ক্লিক করুন

ফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম

এরপর followers and public content নামের একটি অপশন দেখতে পারবেন সেখানে ক্লিক করুন

ফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম

এরপর নিচের ছবির মতো করে সবগুলো public করে দিন

ফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম

ফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম

এখন আপনার ফেসবুক আইডিতে ফলোয়ার অপশন চালু করার জন্য প্রস্তুত হয়েছে। আপনার ফেসবুক আইডিতে ফলোয়ার অপশন টি যদি দেখাতে  চান তাহলে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানোর সেটিংস পরিবর্তন করতে হবে। প্রথমে setting >  how people Find and contract you   > who can send you friend request গিয়ে friends of friends করে দিন তাহলে আপনার ফেসবুকে ফলোয়ার অপশন টি দেখানো শুরু করবে। এরপরও যদি আপনাদের ফেসবুকে ফলোয়ার অপশন টি না দেখায় তাহলে আপনার ফেসবুক আইডির প্রোফাইলে প্রবেশ করুন তারপর Edit public details ক্লিক করুন

ফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম

এরপর details থেকে  edit অপশনে ক্লিক করুনফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম

এরপরে নিচে স্ক্রল করে দেখেন ফলোয়ার নামে একটি অপশন আছে সেটি যদি আনমার্ক থাকে তাহলে সেখানে মার্ক করে দিন।

ফেসবুক ফলোয়ার অপশন চালু করার নিয়ম

এরপর থেকে আপনার ফেসবুকে ফলোয়ার দেখানো শুরু করবে।

Follow topics bangla facebook page

Topicsbangla

জানা ও অজানা বিষয় গুলো আপনাদের কাছে তুলে ধরা আমাদের মূল লক্ষ।আমাদের সাথেই থাকুন আশা করি উপকৃত হবেন।☺☺

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button