Web Development

সেরা ওয়েব ডেভেলপমেন্ট কোর্স

যারা ওয়েব ডেভেলপমেন্ট কোর্স শিখতে চাচ্ছেন বা শেখার জন্য আগ্রহী তাদের জন্য আজকের পোস্ট সহয়ক হবে। কারণ আজকে আমি এমন একটি কোর্সের সম্পর্কে আলোচনা করব যা আমার দেখা মতে বাংলাদেশের মধ্যে সেরা ওয়েব ডেভেলপমেন্ট কোর্স।

বর্তমানে বাংলাদেশে এই সেক্টর গুলোতে প্রচুর প্রতারণা হচ্ছে। তাই যারা এই সেক্টর গুলোতে  নতুন বা কাজ শিখতে চাচ্ছেন তাদের সরলতা সুযোগ নিয়ে অনেকেই টাকা হাতিয়ে নিচ্ছেন। বাংলাদেশের মধ্যে উল্লেখিত দুইজন প্রতারক হচ্ছে, ফ্রিল্যান্সার নাসিম এবং জামাল স্যার। তাই এই দুইজনের থেকে সবসময় দূরে থাকবেন।

আপনি যদি ওয়েব ডেভেলপমেন্ট কোর্স শেখার প্রতি একদম সিরিয়াস হয়ে থাকেন তাহলে আমার পরামর্শ থাকবে প্রথমেই কোন কোর্সে  ভর্তি না হয়ে আগে নিজেই শেখার চেষ্টা করুন। অনলাইনে  প্রচুর রিসোর্স আছে যেগুলো youtube,google সার্চ করলেই পেয়ে যাবেন। আগে নিজে ১-২ মাস  চেষ্টা করুন, আপনি একাই যদি শিখতে পারেন তাহলে অযথা টাকা নষ্ট করার কি প্রয়োজন। একা চেষ্টা করার পরে যখন শিখতে পারবেন না আপনার কাছে মনে হবে শিখার জন্য আপনার গাইডলাইন প্রয়োজন তাহলে কোর্স করার সিদ্ধান্ত নিতে পারেন। অনলাইনের মাধ্যমে কিভাবে ফ্রিতে এই কাজগুলো শিখবেন সেটা জানতে নিচের পোস্ট পড়ুন

সঠিক পথে অনলাইনে কাজ করে টাকা ইনকাম করুন

বিঃদ্রঃ এই আর্টিকেলটি কোন ধরনের পেইড আর্টিকেল নয়। টপিক্স বাংলা টিম বাংলাদেশের অন্য সবগুলো কোর্স সম্পর্কে যাচাই-বাছাই করার পর  ব্যক্তিগতভাবে এই কোর্স টি সেরা লেগেছে তাই আপনাদের সাথে শেয়ার করা হয়েছে। টপিক্স বাংলা টিম সব সময় পাঠকের স্বার্থের কথা ভাবে এর পিছনে টপিস বাংলা টিমের কোন স্বার্থ থাকে না।

কেন এটি বাংলাদেশের মধ্যে সেরা ওয়েব ডেভেলপমেন্ট কোর্স

বাংলাদেশের মধ্যে ওয়েব ডেভেলপমেন্ট কোর্সের জন্য প্রোগ্রামিং হিরো কোম্পানির ওয়েব ডেভেলপমেন্ট কোর্স আমার কাছে সেরা লেগেছে। এই কোম্পানির প্রতিষ্ঠাতা হচ্ছে ঝংকার মাহবুব ভাইয়া তিনি আমেরিকার The Nielsen Company   একজন সিনিয়র ওয়েব ডেভেলপমেন্ট।

ব্যক্তিগতভাবে আমার ঝংকার মাহবুব ভাইয়াকে অনেক ভালো লাগে কারণ তিনি অনেক মজার একজন মানুষ তার বুঝানোর দক্ষতা অনেক ভালো।

তিনি এই ওয়েব ডেভেলপমেন্টের কোর্স গুলোর ক্লাস নিয়ে থাকেন। রেকর্ড করা ভিডিও গুলো ওয়েব সাইটে ভিজিট করার মাধ্যমে নির্দিষ্ট সময় অনুযায়ী দেখতে পারবেন এবং শিখতে পারবেন।

আমরা সবাই জানি কোডিং বিষয়টা খুব বোরিং একটা জিনিস কিন্তু ঝংকার মাহবুব ভাইয়া এমনভাবে বিষয়গুলা মজার ছলে বোঝাই আপনার কাছে তেমন একটা বোরিং লাগবে না।

আরো পড়ুনঃ  দ্রুত কোডিং শেখার উপায়

ঝংকার মাহবুব ভাইয়ার শেখানোর পাশাপাশি লাইভ ক্লাসের মাধ্যমে প্রোগ্রামিং হিরোর টিম মেম্বাররা আপনাদের ক্লাস নেবে এবং শেখাবে।

এই কোর্সের সময়সীমা হচ্ছে ছয় মাসের আপনি যদি ঠিক ভাবে এই কোর্স সম্পূর্ণ করতে পারেন তাহলে ৬ মাস পর নিজেকে একজন জুনিয়র ওয়েব ডেভেলপমেন্ট হিসেবে দাবি করতে পারবে।

তাই বলা যেতেই পারে এ কোর্স করার মাধ্যমে আপনি একজন ওয়েব ডেভেলপার হিসেবে নিজের ক্যারিয়ার গঠন করতে পারবেন।

এই কোর্সে যে সুযোগ সুবিধা গুলো রয়েছে বা শেখানোর যে প্রসেস বাংলাদেশের মধ্যে অন্য কোন ওয়েব ডেভেলপমেন্ট কোর্সের মধ্যে আমরা এটা খুঁজে পাইনি। তাই আমার কাছে মনে হয় যারা একদম বিগেনার, ওয়েব ডেভেলপমেন্ট সম্পর্কে এর আগে কোন ধারণা ছিল না তারাও এই কোর্স করার মাধ্যমে ওয়েব ডেভলপমেন্ট শিখতে পারবেন

এই কোর্সে কি কি শেখানো হবে

কোন কোম্পানিতে একজন জুনিয়র ওয়েব ডেভেলপমেন্ট হিসেবে চাকরি পাওয়ার জন্য যা যা শেখা দরকার এবং যে পদক্ষেপগুলো গ্রহণ করা উচিত তার সবগুলো এই কোর্সের মধ্যে শেখানো হবে। এই কোর্সে কি কি শিখানো হবে সেগুলো সম্পর্কে ডিটেইলস ভাবে জানার জন্য Web.programming-hero.com ওয়েব সাইটে ভিজিট করুন। সেখানে সবকিছুর বর্ণনা সুন্দরভাবে দেওয়া আছে।

এর পাশাপাশি আপনাদের যদি এই কোর্সের সম্পর্কে কোন কিছু জানার প্রয়োজন হয় তাহলে তাদের ফেসবুক গ্রুপে জয়েন হতে পারেন এবং সেখানে প্রশ্ন করতে পারবেন।

ফেসবুক গ্রুপ

কাদের জন্য এই কোর্স সেরা হবে

আপনার হাতে যদি দৈনিক ৭ থেকে  ৮ ঘন্টা সময় না থাকে তাহলে এই কোর্স আপনার জন্য না। কারণ এই কোর্সের যে বিষয়গুলো  সেগুলো বুঝতে এবং প্র্যাকটিস করতে প্রতিদিন প্রায় ৭-৮ ঘন্টা সময় লাগবে এবং প্রতি মাইলস্টোনের পর অ্যাসাইনমেন্ট থাকে যদি আপনি ভালোভাবে শিখতে না পারেন তাহলে অ্যাসাইনমেন্ট করতে পারবেন না। তাই যাদের হাতে সময় আছে তারা এ কোর্সে  ভর্তি হবেন তাছাড়া কোর্সের সাথে তাল মিলিয়ে চলতে পারবেন না বা এই কোর্স থেকে ভালো আউটপুট পাবেন না।

আজকে তাহলে এই পর্যন্তই যদি ওয়েব ডেভেলপমেন্ট কোর্স সম্পর্কে আর্টিকেলটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করে পড়া সুযোগ করে দেন ধন্যবাদ।

Follow topics bangla facebook page

Topicsbangla

জানা ও অজানা বিষয় গুলো আপনাদের কাছে তুলে ধরা আমাদের মূল লক্ষ।আমাদের সাথেই থাকুন আশা করি উপকৃত হবেন।☺☺

Leave a Reply

Your email address will not be published.

Back to top button