Online tips

সেলফিন একাউন্ট খোলার নিয়ম জেনে নিন

সেলফিন হলো ইসলামি ব্যাংক বাংলাদেশের অনলাইন ভিত্তিক ডিজিটাল ওয়ালেট সার্ভিস।ঘরে বসেই সকল ব্যাংকিং সুবিধা পাওয়ার জন্য মূলত সেলফিন ব্যবহার করা হয়। সেলফিন ব্যবহার করে খুব সহজেই অনলাইনে টাকার লেনদেন করা যায়। ইসলামি ব্যাংক বাংলাদেশের গ্রাহক রা এটিকে মিনি ব্যাংক শাখা হিসেবে ব্যবহার করতে পারে।সেলফিন ব্যবহার করে ব্যাংক একাউন্ট খোলা,ব্যলেন্স ট্রান্সফার করা,চেকের জন্য আবেদন, বিল পরিশোধ ইত্যাদি খুব সহজেই মোবাইলের মাধ্যমে করা যায়।আজকের ব্লগে আমরা সেলফিন একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানব।

সেলফিন একাউন্ট খোলার নিয়ম

সেলফিন একাউন্ট ব্যাংকে না যেয়েও ঘরে বসে খুব সহজে খোলা যায় শুধু মাত্র স্মার্ট ফন ব্যবহার করে। সেলফিন একাউন্ট খোলার জন্য গ্রাহকের বয়স অবশ্যই ১৮ বছরের অধিক হতে হবে। জাতীয় পরিচয়পত্র বা এন আইডি কার্ড বা ভোটার আইডি কার্ড থাকতে হবে। একটি স্মার্ট ফোন থাকতে হবে যার মাধ্যমে গ্রাহক সেলফিন অ্যাপটি ব্যবহার করতে পারবে। একটি সচল মোবাইল নাম্বার বা সিম কার্ড থাকতে হবে। এসব হলো সেলফিন একাউন্ট খোলার প্রাথমিক চাহিদা। এসব থাকলেই একজন তার নিজস্ব সেলফিন একাউন্ট খুলতে পারবে।মোবাইলে সেলফিন একাউন্ট খোলার নিয়ম নিন্মরূপ-

  • মোবাইলের মাধ্যমে সেলফিন একাউন্ট খোলার জন্য ইন্টারনেট সংযোগ থাকতে হবে।
  • এরপর উক্ত মোবাইলের গুগল প্লেস্টোরে গিয়ে সেলফিন লিখে সার্চ দিতে হবে এবং অ্যাপ টি ডাউনলোড করে নিতে হবে।
  • অ্যাপটি ইনস্টল করার পর সেটি ওপেন করতে হবে।
  • এরপর রেজিস্ট্রেশন এ ক্লিক করতে হবে।
  • রেজিস্ট্রেশনে ক্লিক করার পর আপনার একটি সচল মোবাইল নাম্বার প্রদান করতে হবে।
  • উক্ত ফোন নাম্বারে একটি ভেরিফিকেশন কোড পাঠানো হবে।
  • এরপর কোডটি বসিয়ে আইডি ভেরিফাই করে নিতে হবে।
  • নাম্বার ভেরিফিকেশনের পর আপনার ভোটার আইডি কার্ডের দুই পাশের ছবি তুলে পোস্ট করতে হবে।
  • এরপর আপনার ব্যক্তিগত তথ্য যেমনঃ নাম, ঠিকানা,স্থায়ী ঠিকানা,একাউন্টের ধরন এসব কিছু পূরণ করতে হবে।
  • এরপর সাবমিট বাটনে ক্লিক করতে হবে। সাবমিট বাটনে ক্লিক করলে সেলফিন কর্তৃপক্ষ আপনার যাবতীয় তথ্য যাচাই বাচাই করে আপনার একাউন্ট টি  ২৪ ঘন্টার মধ্যে এক্টিভ করে দিবে। একটু বেশি সময় ও লাগতে পারে।

এভাবে খুব সহজেই ঘরে বসে মোবাইল ফোন ব্যবহার করে সেলফিন একাউন্ট খুলে ফেলতে পারবে।

সেলফিন একাউন্ট খোলার সুবিধা

সেলফিন একাউন্ট খুললে গ্রাহক খুব সহজেই অনলাইনে ঘরে বসে আর্থিক লেনদেন সম্পন্ন করতে পারে।লেনদেন করার জন্য আর ব্যাংকে যাওয়ার প্রয়োজন হয়না। সেলফিনের মাধ্যমে মোবাইল ব্যাংকিং সেবা,পেমেন্ট গেট ওয়ে সেবা, মোবাইল রিচার্জ, ক্যাশ ইন ,ক্যাশ আউট, বিল পরিশোধ, অনলাইন কেনাকাটা এসব কাজ খুব সহজেই করতে পারে।সেলফিন ইউজে কোনো সমস্যা দেখা দিলে সেলফিনের হেল্পলাইনে কল দিলেই তারা সকল সমস্যার সমাধান করে দিতে পারবে খুব সহজে। সেলফিনের হেল্পলাইনের নাম্বার টি হলো ১৬২৫৯ এবং তাদের চাইলে আপনি মেইল অ করতে পারবেন। মেইল হলো [email protected] এছাড়াও সেলফিনের মাধ্যমে একজন গ্রাহক তার একাউন্টের ব্যালেন্স ফ্রিতেই দেখতে পারবে। এছারাও ফ্রি তে এড মানি করতে পারবে ইসলামী ব্যাংকের একাউন্ট থেকে বা ডেবিট কার্ড থেকে। ০.৭% ভ্যাট প্রদান করে ইসলামী ব্যাংকের ক্রেডিট কার্ড থেকে(খিদমাহ কার্ড) এড মানি  করা যায়। ২% চার্জ প্রদান করে অন্য ব্যাংক থেকে এড মানি করা যায়। ফ্রিতে এক সেলফিন একাউন্ট থেকেব অন্য সেলফিন একাউন্টে মানি ট্রান্সফার করা যায়, এটিএম থেকে টাকা উত্তোলন করা যায়,রেমিটেমস ও পেমেন্ট করা যায়। এছাড়াও ১% চার্জ প্রদান করে M Cash থেকে এদ মানি করা যায়।

সেলফিন একাউন্টে নাম্বার পরিবর্তন ও সেলফিন একাউন্ট ডিলিটের নিয়ম

অনেক সময় আমাদের সেলফিন নাম্বার পরিবর্তন করতে হয়। আপনি খুব সহজে আপনার মোবাইলের থাকা সেলফিন নাম্বারটি পরিবর্তন করতে পারবেন।এজন্য আপনাকে সেলফিন কাস্টমার কেয়ারে কল দিতে হবে। সেলফিনের কাস্টমার কেয়ারের নাম্বারটি হল ১৬২৫৯। এই নাম্বারটিতে কল দিয়ে আপনি খুব সহজেই আপনার সেলফিন একাউন্টের নাম্বার পরিবর্তন করতে পারবেন। সেলফিন অ্যাকাউন্ট ডিলিট করার কোন সুযোগ নেই। তবে আপনি চাইলে সব সময়ের জন্য আপনার কাঙ্খিত অ্যাকাউন্টটি ডিএক্টিভেট করে রাখতে পারবেন। মূলত ইসলামী ব্যাংক এর একটি শাখা হচ্ছে সেলফিন। যেহেতু সেলফিনের মধ্যে অনেকেই নিজের ব্যাংক অ্যাকাউন্ট খুলে থাকে,তাই এই অ্যাকাউন্ট ডিলিট করার কোন অপশন রাখেনি ব্যাংক কর্তৃপক্ষ।

চবর্তমান যুগে সবাই অনলাইন ভিত্তিক কাজ করতে পছন্দ করে থাকে। সবাই ঘরে বসেই মোবাইল ফোন ব্যবহার করে সকল কাজ করতে চায়। এর জন্য অভিনব লেনদেন পদ্ধতি হল সেলফিন।সেলফিন একাউন্ট খোলার নিয়ম জেনে একাউন্ট খুলে ঘরে বসেই লেনদেন করা সম্ভব।

Follow topics bangla facebook page

আরো পড়ুনঃ

ডিলিট করা ফেসবুক পোস্ট কিভাবে ফিরিয়ে আনা যায় আসুন জেনে নেই

বিকাশে স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম

বাংলাদেশে কোটা সংস্কার আন্দোলন ২০২৪

বিকাশে স্টুডেন্ট একাউন্ট খোলার নিয়ম

Shakiul Hasan

Hey everybody! I blog on everything and anything that spikes any hint of interest in me! Do check my blogs out

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button