Facebook Tips

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার উপায় জেনে নিন

ফেসবুকে এমন অনেক ভিডিও দেখে থাকি যা দেখার পর ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার প্রয়োজন হয় আমাদের।সাধারনত ওই ভিডিও একাধিকবার দেখার জন্য বা অন্য সময়ে দেখার জন্য ভিডিও টি ডাউনলোড করে রাখা হয়।আমাদের মধ্যে অনেকে আছেন যারা ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার উপায় জানেন না।আজকের ব্লগ মূলত তাদের জন্যই।আজকের ব্লগে আমরা ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার উপায় জেনে নিবো।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার উপায়

বর্তমান যুগে স্যোশাল মিডিয়ার সবচেয়ে আলোচ্য বিষয় হলো ফেসবুক।আমরা ফেসবুক স্ক্রলিং করে অন্য লোকজন দের পোস্ট দেখি আবার কখনো নিজেও পোস্ট করি অন্যের ভিডিও দেখি।ভিডিও বা রিলস দেখার পর অনেক সময় সেটি গুরুত্বপূর্ণ হলে তা ডাউনলোড করে নেওয়ার প্রয়োজন হয়।এ ভিডিও সরাসরি ফেসবুক থেকে ডাউনলোড করা যায় না।বিভিন্ন মাধ্যম ব্যবহার করে এটি ডাউনলোড করতে হয়।মাধ্যম গুলো সম্পর্কে নিচে আলোচনা করা হলো।

ব্রাউজার ব্যবহার করে ভিডিও ডাউনলোড

  • ব্রাউজার থেকে ভিডিও ডাউনলোড করার জন্য আপনাকে সর্বপ্রথম আপনার ফোন থেকে যেকোনো একটি ব্রাউজার বা ক্রোম ব্রাউজার ওপেন করে নিতে হবে।
  • এরপর ক্রোম ব্রাউজারের Address Bar এ প্রবেশ করে facebook.com টাইপ করে নিন।
  • এখন আপনার ফেসবুকের ইউজার নেম ও পাসওয়ার্ড বসিয়ে ক্রোম ব্রাউজারে আপনার ফেসবুক আইডি লগ ইন করে নিন।
  • এরপর আপনি ফেসবুক থেকে যে ভিডিও টি ডাউনলোড করতে চান তা সিলেক্ট করে নিন এবং ভিডিও টি প্লে করুন। এরপর ভিডিও এর ওপরে ট্যাপ করে রাখলেই ডাউনলোড ভিডিও অপশন দেখতে পাবেন।
  • ডাউনলোড ভিডিও অপশনে ক্লিক করলেই আপনার ভিডিও ডাউনলোড করা হয়ে যাবে এখন আপনার ফোনের ডাউনলোডস অপশনে গেলেই আপনার ডাউনলোড করা ভিডিও টি দেখতে পারবেন।

savefrom.net ব্যবহার করে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড

  • এ পদ্ধতিতে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোডের জন্য সর্বপ্রথমে আপনাকে Facebook অ্যাপ থেকে যে ভিডিয়ো ডাউনলোড করতে চান সেই ভিডিও ওপেন করে নিন।
  • এরপরে ভিডিও টির শেয়ার অপশনে ক্লিক করে সেখান থেকে Copy Link অপশনে ক্লিক করে নিন।
  • এরপর আপনার ফোনের গুগল ক্রোম ব্রাউজার টি ওপেন করে নিয়ে savefrom.net ওয়েবসাইট টি ওপেন করে নিন।
  • ওয়েবসাইট টি ওপেন করার পর আপনার ভিডিও এর লিংক এখানে পেস্ট করুন।
  • এরপর ডাউনলোড অপশনে ক্লিক করলেই আপনি যে রেজুলেশনের ভিডিও ডাউনলোড করতে চান তা সিলেক্ট করলেই আপনার প্রয়োজনীয় ভিডিও টি ডাউনলোড শুরু হয়ে যাবে।

বিভিন্ন অ্যাপস ব্যবহার করে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার জন্য আপনি বিভিন্ন ধরনের অ্যাপস ও ব্যবহার করতে পারেন।অ্যাপস গুলোর মধ্যে অন্যতম- ETM Vedio Downloader, Just Download it,FB Vedio Downloader  ইত্যাদি।নিচে আমরা এই অ্যাপস গুলো সম্পর্কে বিস্তারিত জানতে পারবো।

ETM Vedio Downloader

আপনি ফেসবুক থেকে ভিডিও ডাউনলো্ড বা কারো স্টোরি ডাউনলোড করতে চাইলে এই অ্যাপস টি ব্যবহার করে খুব সহজেই ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন।এই অ্যাপ থেকে ভিডিও ডাউনলোড করার জন্য শুধুমাত্র ভিডিও এর লিংক এর প্রয়োজন হয়।এ অ্যাপস এ ফ্রিতে ভিডিও ডাউনলোড করা যায় চাইলে আপনি ফেসবুক স্টোরিজ ও ডাউনলোড করে নিতে পারবেন।বিভিন্ন পেজ থেকেও ভিডিও ডাউনলোড করা সম্ভব।এটি থেকে ভিডিও ডাউনলোড করার জন্য শুধুমাত্র ভিডিওর লিংক কপি করে তা এই অ্যাপে পেস্ট করেই আপনি খুব সহজেই ডাউনলোড করে নিতে পারবেন।

Just Download it

এর মাধ্যমে আপনি খুব সহজেই লিংক কপি পেস্ট করেই ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন।Just Download it অ্যাপস এ আপনি এইচডি কোয়ালিটির ভিডিও ডাউনলোদ করতে পারবেন।ফেসবুক অ্যাপ এ লগ ইন করা ছাড়াই ভিডিও এবং স্টোরি ডাউনলোড করে নিতে পারবেন।এটি গুগল প্লে স্টোরের ৪.৫ রেটিং পাওয়া একটি অ্যাপ।

FB Vedio Downloader

এই অ্যাপ ব্যবহার করে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করলে আপনি এইচডি কোয়ালিটির ভিডিও ডাউনলোড করতে পারবেন এবং শুধুমাত্র লিংক কপি পেস্ট করে খুব সহজেই ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন।এর মাধ্যমে আপনি ভিডিও গুলো সরাসরি আপনার ফোনের গ্যালারি তে সেভ করে নিতে পারবেন।খুব সহজেই বড় ফাইল গুলো ডাউনলোড করতে পারবেন এবং অন্যদের সাথে তা শেয়ার ও করতে পারবেন।

আজকাল আপনি চাইলে খুব সহজ পদ্ধতি ব্যবহার করেই আপনার প্রয়োজনীয় ভিডিও গুলো ফেসবুক থেকে ডাউনলোড করে নিতে পারবেন।উপরের পদ্ধতি গুলো আপনি যদি সঠিক ভাবে ব্যবহার করেন তাহলে আপনি খুব সহজেই আপনার দরকারি ভিডিও গুলো ফেসবুক থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

আরো পড়ুনঃ

আসল ভিটমেট চেনার উপায় (download link)

সোশ্যাল মিডিয়া মার্কেটিং কি? সোশ্যাল মিডিয়া মার্কেটিং করে আয় করুন।

ফেসবুক থেকে আয় করার উপায় গুলো সম্পর্কে জেনে নিন

Follow topics bangla facebook page

Shakiul Hasan

Hey everybody! I blog on everything and anything that spikes any hint of interest in me! Do check my blogs out

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button