Online Earning

টুইটার থেকে টাকা ইনকাম করার পদ্ধতি জেনে নিন

টুইটার থেকে টাকা ইনকাম করা এখন একটি সহজসাধ্য ব্যাপার হয়ে গেছে।ইলন মাস্কের মালিকানাধীন টুইটার সম্প্রতি তাদের প্লাটফর্মে থাকা নির্দিষ্ট সংখ্যক ব্যবহারকারীদের সাথে এডভারটাইজমেন্ট থেকে আসা রেভিনিউ শেয়ার করা শুরু করেছে।যেসকল ব্যবহারকারী টুইটার ব্লু সাবস্ক্রাইব করেছেন এবং গত তিন মাস ধরে প্রতিমাসেই ৫ মিলিয়নের বেশি টুইট ইম্প্রেশন অর্জন করতে পেরছেন তারাই শুধুমাত্র এই অর্থ গ্রহন করতে পারবেন।। টুইটার থেকে টাকা ইনকাম করাটা যেমন কঠিন ব্যাপার নয় আবার অতটা সহজ ব্যাপার সেটাও কিন্তু নয়। প্রত্যেকটা কাজের জন্য নির্দিষ্ট কিছু নিয়ম-নীতি রয়েছে যেগুলো না মেনে কাজ করলে কোন লাভ হয় না।এটি করতে হলে তার সঠিক গাইডলাইন ও নিয়ম-নীতি জানতে হবে এবং মানতে হবে।আজকের ব্লগে আমরা টুইটার থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় তা জানবো।

টুইটার থেকে টাকা ইনকাম করার পদ্ধতি

টুইটারের মালিকানা নেওয়ার পর থেকে ইলন মাস্ক অর্থ উপার্জনের পাশাপাশি টুইটার প্লাটফর্মে আরো ক্রিয়েটরদের আনার জন্য নতুন নতুন উপায় অবলম্বন করা শুরু করেন। বর্তমানে মেটা যখন তাদের থ্রেডস অ্যাপের মাধ্যমে টুইটার এর সাথে কম্পিটিশন করার কথা ভাবছে তখন টুইটারের নেওয়া এমন একটি পদক্ষেপ অবশ্যই ব্যবহারকারীদের টুইটারের প্রতি আরো আকর্ষণ আরো বৃদ্ধি করতে সহায়তা করবে। প্রথম পেআউটেই ৩৭ হাজার ডলার পর্যন্ত ইনকাম করতে পারা অনেক বড় একটি সংখ্যা, যদিও এটা কয়েক মাস (ফেব্রুয়ারি থেকে জুলাই) ধরে আয় হয়েছে। টুইটার থেকে টাকা ইনকাম করার নতুন এই সংযোজন অনেক ক্রিয়েটর এর ভাগ্য পরিবর্তন করে দিতে পারে। টুইটার থেকে টাকা ইনকাম করার পদ্ধতি গুলো নিন্মরূপ-

লিংক শেয়ার করে টুইটার থেকে আয়

কোনো ওয়েবসাইটের কোনো কনটেন্টের লিংক শর্ট করে টুইটারে শেয়ার করলে যদি কেউ সেই শর্ট লিংক ব্যবহার করে এই ওয়েবসাইট ভিজিট করে, তাহলে সেই লিংক শর্ট করা ওয়েবসাইট থেকে টাকা পাওয়া যায়।

আফিলিয়েট মার্কেটিং করে টুইটার থেকে আয়

এফিলিয়েট মার্কেটিং হল কোন কোম্পানির প্রডাক্ট অথবা পণ্য প্রচার করা। বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় আফিলিয়েটস মার্কেটিং হল অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম। ধরুন আপনি এখানে জয়েন হয়েছেন। এখন তারা আপনাকে আপনার অ্যাকাউন্ট একটি লিংক দিবে।এখন আপনারা এই লিংকটি যত প্রচার করবেন তত ইনকাম বাড়বে। সাধারণত আপনার ইনকাম হবে যদি কেউ আপনার লিংকে ক্লিক করে কোন পণ্য ক্রয় করে তাহলে, আপনি এখান থেকে কিছু কমিশন পাবেন। তাই এই কাজটি আপনারা খুব সহজেই আপনার টুইটার একাউন্টের মাধ্যমে করতে পারেন।কারন আপনার টুইটার গ্রুপে অনেক মেম্বার রয়েছে। আর এই ব্যাপার আপনার লিংকে ক্লিক করে যত পণ্য ক্রয় করবে ততবেশি আপনি কমিশন পাবেন।

টুইট-রিটুইট করে আয়

ব্যক্তি অথবা প্রতিষ্ঠানের সঙ্গে যদি কন্ট্রাক্ট থাকে, সে ক্ষেত্রে টুইট-রিটুইট করে আয় করা যায়। যদি কারও অনেক বেশি ফলোয়ার থাকে, তাহলে টুইটারে যে ধরনের ফলোয়ার বেশি, সেই ধরনের ব্যক্তি অথবা প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করার পর তাদের টুইটগুলো রিটুইট করার মাধ্যমে আয়ের সুযোগ বাড়ানো যায়।

ফটো বিক্রি করে টুইটার থেকে আয়

অনলাইনে বর্তমান সময়ের ফটো বিক্রি করে আয় করার অনেক জনপ্রিয় ওয়েবসাইট রয়েছে। আপনারা যে কোন একটি প্লাটফর্মে যুক্ত হয়ে ফটো বিক্রির কাজ শুরু করে দিতে পারেন।অনলাইনে এমন প্ল্যাটফর্ম হয়েছে যেখান থেকে একটি ফটো বিক্রি করে প্রায় একশ ডলার পর্যন্ত আয় করা সম্ভব।আর আপনি আপনার ইনকাম বাড়ানোর জন্য টুইটারের সাহায্য নিতে পারেন। আপনার প্লাটফর্মে যুক্ত হওয়া ফটো গুলো আপনারা প্রচার করবেন আপনার টুইটার গ্রুপে। তাদের প্রয়োজন হলে যত লোক আপনার ফটোগুলো কিনবে তত আমার ইনকাম বেশি হবে।

গ্রাফিক্সের কাজ করে আয়

টুইটারে গ্রাফিকসের কাজ করে ভালো আয় করার সুযোগ আছে। একজন প্রফেশনাল মানের গ্রাফিকস ডিজাইনার হলে আপনার জন্য অনেক ভালো সুযোগ অপেক্ষা করছে টুইটারে। এখানে অনেকেই তাদের টুইটার প্রোফাইলের ব্যাকগ্রাউন্ড ইমেজ তৈরি অথবা এডিট করে নেয়। আপনি এ কাজ করে ভালো পরিমাণে টুইটার থেকে টাকা ইনকাম করতে পারবেন।

আরো পড়ুনঃএকদম সহজ উপায়ে টিকটক থেকে টাকা ইনকাম করুন

স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে টুইটার থেকে আয়

স্পন্সর বিজ্ঞাপন বর্তমানে খুবই জনপ্রিয় হয়ে উঠেছে। একটিমাত্র স্পন্সর বিজ্ঞাপন দেখিয়ে প্রায় 10 থেকে 15 ডলার পর্যন্ত আয় করা সম্ভব।তবে আপনি যদি স্পন্সর বিজ্ঞাপন দেখাতে চান আপনার টুইটার গ্রুপে তাহলে,আপনার টুইটার গ্রুপে অবশ্যই কমপক্ষে 10 হাজার ফলোয়ার থাকতে হবে।তাহলেই আপনি স্পন্সর বিজ্ঞাপন দেখে আপনার টুইটার গ্রুপ থেকে টাকা আর্নিং করতে পারেন।

সুপার ফলো অপশনের মাধ্যমে আয়

বাংলাদেশিদের জন্য টুইটার সুপার ফলো করার থেকে আয় করার কোনো সুযোগ নেই। এ জন্য টুইটার প্রোফাইলে কমপক্ষে ১০ হাজার এর বেশি ফলোয়ার থাকতে হবে এবং বসবাস করতে হবে আমেরিকায়।শর্ত দুটি পূরণ করার পরে তৃতীয় শর্ত হলো টুইটার প্রোফাইলে ৩০ দিনে কমপক্ষে ২৫টি টুইট পাবলিশ করতে হবে। তবে টুইটার আইডিতে সুপার ফলো অপশন চালু থাকলে ফলো করার জন্য প্রত্যেক ফলোয়ারকে টাকা গুনতে হয়।

সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলোর কল্যাণে অনলাইন মার্কেটিং এখন যেমন দ্রুত বিস্তার লাভ করছে, ঠিক তেমনি এই সাইটগুলোর কদর দিন দিন বেড়েই চলেছে। এসব সাইটে বা অ্যাপে অনেকে এখন দীর্ঘ সময় পার করে। অনেক প্রতিষ্ঠান বিভিন্নভাবে এই প্ল্যাটফর্মগুলো নিজের ব্যবসার প্রচারণা ও পণ্য বা সেবা বিক্রির কাজে ব্যাপকভাবে ব্যবহার করছে।

আরো পড়ুনঃ

সঠিক পথে অনলাইনে কাজ করে টাকা ইনকাম করুন

ডিজিটাল মার্কেটিং কি এবং এ থেকে আয়ের উপায় জেনে নিন

সোশ্যাল মিডিয়া মার্কেটিং কি? সোশ্যাল মিডিয়া মার্কেটিং করে আয় করুন।

ফেসবুক থেকে আয় করার উপায় গুলো সম্পর্কে জেনে নিন

Follow topics bangla facebook page

 

Shakiul Hasan

Hey everybody! I blog on everything and anything that spikes any hint of interest in me! Do check my blogs out

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button