Online Earning

টিকটক থেকে টাকা ইনকাম করার উপায় জেনে নিন

বর্তমানে টিকটক থেকে টাকা ইনকাম করার কোন কঠিন বিষয় নয় । অল্প সময়ের মধ্যে বিশ্বজুড়ে বেশ জনপ্রিয়তা অর্জন করতে সক্ষম হয়েছে টিকটক। তিন সেকেন্ড থেকে ১০ মিনিট সময়ের ভিডিও সহজে তৈরি করে এর মাধ্যমে অর্থ উপার্জনের সুযোগ রয়েছে এই অ্যাপে। অনেকে শখের বশে টিকটকে ভিডিও পোস্ট করে আয় করার পাশাপাশি তারকা হয়ে নিজের পরিচিতিও বাড়িয়ে নিতে পেরেছে অনেকে। টিকটক থেকে টাকা ইনকাম করার জন্য অনেক ধরনের উপায় রয়েছে।আজকের ব্লগে আমরা টিকটক থেকে টাকা ইনকাম করার উপায় জানতে পারবো।

টিকটক থেকে টাকা ইনকাম করার উপায়

টিকটক এর মাধ্যমে আয়ের নানা ধরনের উপায় রয়েছে। বিশ্বব্যাপী ক্রিয়েটরগন টিকটক এর মাধ্যমে আয় করে জীবিকা নির্বাহ করছেন।একজন কন্টেন্ট ক্রিয়েটর খুব সহজেই টিকটকে ভিডিও আপলোডের মাধ্যমে টাকা উপার্জন করতে পারে।টিকটক একাউন্টে নির্দিষ্ট পরিমান ফলোয়ার ও ভিউস থাকলে খুব সহজে টিকটক থেকে টাকা ইনকাম করা যায়। টাকা ইনকামের জন্য-

  • প্রোডাক্ট বিক্রি করে-টিকটক একাউন্ট যদি ফ্যাশন নির্ভর হয়, তবে বিভিন্ন পণ্য বিক্রি করে আয় করার সুযোগ রয়েছে টিকটকে।টিকটক ভিডিওতে পণ্যের বিজ্ঞাপন করে আয় করাও অনেক সহজ। এছাড়া অনেক ভিউয়ার আপলোড করা ভিডিওতে দেখানো প্রোডাক্ট সম্পর্কে জানতে চায়। এসব কারণে প্রোডাক্ট বিক্রির সেরা একটি প্ল্যাটফর্ম হতে পারে টিকটক। শুধুমাত্র পণ্য নয়, সেবা বা সার্ভিসও বিক্রি করা যেতে পারে টিকটক একাউন্টের মাধ্যমে।
  • আর্টিস্ট প্রোমোট করে-দেশের আর্ট ইন্ডাস্ট্রি বর্তমানে বেশ হাইপে আছে, যার ফলে নিজেদের শিল্পকর্ম ভাইরাল করতে শিল্পীরা ঝুঁকছে টিকটক এর দিকে। বর্তমানে আর্ট ভাইরাল করার অন্যতম মাধ্যমই হয়ে উঠেছে টিকটক। তাই টিকটক থেকে টাকা ইনকাম এর আরেকটি উপায় হতে পারে শিল্পকর্ম প্রোমোট করা। আবার আপনি যদি নিজেই একজন শিল্পী হোন, তাহলে তো অবশ্যই ভিডিওতে আপনার শিল্পকর্ম ব্যবহার করা উচিত।
  • টিকটক ক্রিয়েটর ফান্ড-টিকটক ক্রিয়েটর ফান্ড হলো টিকটক এর প্রোগ্রাম যার মাধ্যমে ভালো ক্রিয়েটরদের পুরস্কৃত করে টিকটক। ভিডিওতে যত বেশি এনগেজমেন্ট থাকবে, টিকটক আপনাকে তত বেশি পুরস্কার দিবে। বিজ্ঞাপন থেকে টাকা আয় করতে টিকটক চায় এনগেজিং কনটেন্ট, আর  যদি এই ধরনের ভিডিও তৈরী করতে পারা যায় তবে ক্রিয়েটর ফান্ড থেকে আয় এর সুযোগ রয়েছে।  ৩০দিনে  ১লক্ষ ভিডিও ভিউস থাকলে তবেই ক্রিয়েটর ফান্ডের জন্য আবেদন করা যেতে পারে।
  • প্রোডাক্ট বিক্রি-আপনার টিকটক একাউন্ট যদি ফ্যাশন বা প্রোডাক্ট-নির্ভর হয়, তবে বিভিন্ন পণ্য বিক্রি করে আয়ের সুযোগ রয়েছে। ভিডিওতে ব্যবহৃত পণ্যের বিজ্ঞাপন করা অনেকটা সহজ। এছাড়া অনেক ভিউয়ার ভিডিওতে দেখানো প্রোডাক্ট সম্পর্কে জানতে চায়। এসব কারণে প্রোডাক্ট বিক্রির সেরা একটি প্ল্যাটফর্ম হতে পারে টিকটক। শুধুমাত্র পণ্য নয়, সেবা বা সার্ভিসও বিক্রি করা যেতে পারে টিকটক একাউন্টের মাধ্যমে।
  • ফ্রিল্যান্সিং-আপনার কাজের দক্ষতা দেখিয়ে টিকটক থেকে ফ্রিল্যান্সিং গিগ পেতে পারেন। অনেক কোম্পানি বা ব্যক্তি আপনার কাজ টিকটকে খুঁজে পেয়ে আপনাকে হায়ার করতে ইচ্ছুক হতে পারে। ভিডিও এডিটিং, অভিনয়, মডেলিং, এসব হতে পারে সম্ভাব্য কিছু ফ্রিল্যান্সিং প্রজেক্ট। এই কারণে যেকোনো ধরনের টিকটক ক্রিয়েটরের উচিত তাদের প্রোফাইলে যোগাযোগের তথ্য রাখা।
  • স্পন্সরড পোস্ট-যেকোনো সোশ্যাল মিডিয়া অ্যাপের মত টিকটকেও স্পন্সরড পোস্ট এর মাধ্যমে আয়ের সুযোগ রয়েছে। বিভিন্ন ব্র‍্যান্ড তাদের প্রোডাক্টের প্রোমোশন চালাতে স্পন্সরড পোস্টের বিনিময়ে টিকটক ক্রিয়েটরদের টাকা প্রদান করে থাকে। বাংলাদেশেও অসংখ্য ব্র‍্যান্ড টিকটক ক্রিয়েটরদের তাদের স্পন্সর করা পোস্টের বিনিময়ে অর্থ প্রদান করে থাকে।টিকটক একাউন্টে যথেষ্ট এনগেজমেন্ট থাকলেও এই ধরনের স্পন্সরড ডিল থেকে আয় করা যেতে পারে। এছাড়া অনেক ব্র‍্যান্ড ভিডিও ক্রিয়েটরকে তাদের ব্র‍্যান্ড এম্বেসেডর বানাতে আগ্রহী হতে পারে, যা থেকে টাকা ইনকাম করা যেতে পারে।
  • একাউন্ট বিক্রি-বাংলাদেশে টিকটক একাউন্টের প্রচুর চাহিদা রয়েছে। তাই টিকটক একাউন্টে ফলোয়ার তৈরী করে একাউন্ট বিক্রি করে ভালো পরিমানে টাকা আয় করা যেতে পারে।অনেকে টিকটক শুরু করার সময় লাইক ও ফলোয়ার যুক্ত একাউন্ট কিনতে চান, এইক্ষেত্রে আপনার কাছে যদি বিক্রি করার মত একাউন্ট থাকে, তবে টিকটক থেকে টাকা ইনকাম করতে পারবেন। আবার আপনার চালানো কোনো একাউন্ট ম্যানেজ করার মত সময় না থাকলে তা বিক্রি করার সিদ্ধান্ত নিতে পারেন।
  • অ্যাড দেখে টাকা ইনকাম-অ্যাড দেখে টাকা ইনকাম করার জন্য আপনাকে প্রথমে একটি অ্যাড নেটওয়ার্কের সাথে অ্যাফিলিয়েট মার্কেটিং চুক্তি করতে হবে। এরপর আপনার অ্যাফিলিয়েট লিঙ্ক ব্যবহার করে পণ্য বা পরিষেবা বিক্রি করতে হবে। আপনার লিঙ্ক ব্যবহার করে কেউ যদি পণ্য বা পরিষেবা ক্রয় করে তাহলে আপনি অ্যাড নেটওয়ার্ক থেকে কমিশন পাবেন।অ্যাড দেখে টাকা ইনকাম করার জন্য কিছু জনপ্রিয় অ্যাড নেটওয়ার্ক AdSense, Amazon Associates, Click Bank, eBay Partner Network, ShareASale

আরো পড়ুনঃএখন আপনি চাইলে টুইটার থেকে টাকা ইনকাম করতে পারবেন

আমাদের দেশের ফ্রিল্যান্সাররা থেকে শুরু করে অনেক মানুষই বর্তমানে অনলাইন ইনকামের সাথে জড়িত। বাংলাদেশের অনলাইন ইনকাম সাইটগুলোর মধ্যেও অনেক ভালো সাইট রয়েছে যেগুলো আজকাল বেশ ভালো করছে।

আরো পড়ুনঃ

সোশ্যাল মিডিয়া মার্কেটিং কি? সোশ্যাল মিডিয়া মার্কেটিং করে আয় করুন।

ফেসবুক থেকে আয় করার উপায় গুলো সম্পর্কে জেনে নিন

Follow topics bangla facebook page

Shakiul Hasan

Hey everybody! I blog on everything and anything that spikes any hint of interest in me! Do check my blogs out

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button